bangla news

এক বছরের নিষেধাজ্ঞায় আফগান ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১১ ১২:৩১:১৫ পিএম
আফতাব আলম।  ছবি: সংগৃহীত

আফতাব আলম। ছবি: সংগৃহীত

আফগানিস্তানের ফাস্ট বোলার আফতাব আলমকে সব ধরনের ক্রিকেট থেকে এক বছরের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। বিশ্বকাপের কোড অব কন্ডাক্ট ভাঙ্গার অপরাধে এই নিষেধাজ্ঞার কবলে পড়েন তিনি। 

নিষেধাজ্ঞার এই এক বছরে আফগানিস্তান বোর্ডের কোনো চুক্তিতেও থাকতে পারবেন না আফতাব। মূলত বিশ্বকাপ চলাকালেই তাকে দেশে পাঠিয়ে দেওয়া হয়। প্রথম অবস্থায় তার অপরাধ না জানানো হলেও পরবর্তীতে আইসিসির পক্ষ থেকে জানানো হয় টিম হোটেলে এক নারী কর্মকর্তার সঙ্গে অত্যান্ত খারাপ আচরন করেন তিনি। 

পরবর্তীতে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের দ্বারা গঠিত তদন্ত কমিটিও ঘটনার সত্যতা পায়। যার ফলে বোর্ডের পক্ষ থেকে এই নিষেধাজ্ঞা দেওয়া হয়।

হোটেলের ঘটনার বাইরেও ১৬ জুন ভারত-পাকিস্তান ম্যাচ চলাকালে ২৬ বছর বয়সী আফতাব তার বন্ধুদের নিয়ে ভিআইপি বক্সে উচ্চস্বরে কথা বলেন। এমনকি এক পর্যায়ে তারা চুরি করে ভিআইপি বক্স থেকে হসপিটালিটি বক্সেও যাওয়ার চেস্টা করেন। যা আইসিসির নীতি বিরুদ্ধ। যা আইসিসির পক্ষ থেকে আফগান বোর্ডকে জানানো হয়।  

তদন্তকারী কমিটি আফতাবের বিরুদ্ধে ওঠা সকল অভিযোগেরই সত্যতা পায় ফলে তাকে এক বছরের নিষেধাজ্ঞা দেওয়া হয়। 

বাংলাদেশ সময়: ১২৩১ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
এমকেএম 

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-07-11 12:31:15