ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মুমিনুলের সেঞ্চুরিতে রান পাহাড়ে বিসিবি একাদশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৮ ঘণ্টা, জুলাই ১০, ২০১৯
মুমিনুলের সেঞ্চুরিতে রান পাহাড়ে বিসিবি একাদশ মুমিনুল হক: ছবি-সংগৃহীত

মুমিনুল হকের সেঞ্চুরির ওপর ভর করে ভারতের মাটিতে দাপট দেখাতে শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একাদশ। চার দিনের ম্যাচে বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশনের বিপক্ষে প্রথম দিনেই ২ উইকেটে ৩০৩ রান সংগ্রহ করেছে তারা।

মিনি রঞ্জি খ্যাত ভারতের কর্নাটক রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশনের আমন্ত্রণে খেলতে গেছেন মুমিনুল-তাসকিনরা। বুধবার (১০ জুলাই) সফরের প্রথম ম্যাচ শুরু করে বিসিবি একাদশ।

আলুর-২ (গোল্ডেন ওভাল) স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটিতে স্কোর বোর্ডে ৪৬ রান যোগ করেন জহুরুল ইসলাম ও সাইফ হাসান। ১৯ রান বিদর্ভের দর্শন নালখান্দের বলে বোল্ড হোন সাইফ। এরপর মুমিনুলের সঙ্গে ১৭৭ রানের জুটি গড়েন জহুরুল।

সেঞ্চুরি থেকে ৪ রান দূরে থাকতে রান আউটের শিকার হন জহুরুল। তার ২০২ বলে ৯৬ রানের ইনিংসটি সাজানো ছিল ১২ চারে।

জহুরুল সেঞ্চুরি বঞ্চিত হলেও প্রতিপক্ষের বোলাররা থামাতে পারেননি মুমিনুলকে। বিদর্ভের বোলারদের ধৈর্যের পরীক্ষা নিয়ে তুলে নেন সেঞ্চুরি। নাজমুল হাসান শান্তুকে (২৪) নিয়ে দিন শেষ করেন তিনি। মুমিনুলের অপরাজিত ২১৭ বলে ১৫৭ রানের ইনিংসটি সাজানো ছিল ২০ চার ও ১ ছক্কায়।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, জুলাই ১০, ২০১৯ 
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad