ঢাকা, শনিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

ফুটবল

কোপার সেরা একাদশে ব্রাজিলের পাঁচজন, নেই মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, জুলাই ১০, ২০১৯
কোপার সেরা একাদশে ব্রাজিলের পাঁচজন, নেই মেসি কোপার সেরা একাদশে জায়গা হয়নি মেসির-ছবি: সংগৃহীত

কোপা আমেরিকার সর্বশেষ আসরের সেরা একাদশ প্রকাশিত হয়েছে। তবে আর্জেন্টিনার সমর্থকদের হতাশ করে সেই একাদশে জায়গা করে নিতে পারেননি লিওনেল মেসি। অবশ্য এর কারণ পুরো আসরে তার বাজে পারফরম্যান্স ও রেফারিং নিয়ে বিতর্কিত মন্তব্য। অন্যদিকে একদশে জায়গা হয়েছে ব্রাজিলের পাঁচ ফুটবলারের।

কোপা আমেরিকার সেরা একাদশের পাঁচজনই ব্রাজিলের। এতে অবশ্য অবাক হওয়ার কিছু নেই।

কারণ শিরোপাটা তাদের হাতে উঠেছে। তাছাড়া পুরো আসরে তারা অপরাজিত ছিল। ফাইনালিস্ট পেরু’র দু’জন খেলোয়াড় জায়গা পেয়েছেন একাদশে। এছাড়া তালিকায় কলম্বিয়া, চিলি, আর্জেন্টিনা ও উরুগুয়ে’র একজন করে আছেন।

একাদশের আক্রমণভাগে থাকছেন এভারটন সোয়ারেস (ব্রাজিল), পাওলো গুয়েরেরো (পেরু) এবং হামেস রদ্রিগেজ (কলম্বিয়া)। মিডফিল্ড সামলাবেন আর্তুরো ভিদাল (চিলি), লেয়ান্দ্রো পারেদেস (আর্জেন্টিনা) এবং আর্থার (ব্রাজিল)।

সেন্টার-ব্যাক হিসেবে রক্ষণ সামলাবেন থিয়েগো সিলভা (ব্রাজিল) এবং হোসে মারিয়া গিমেনেজ (উরুগুয়ে)। একাদশে ফুল-ব্যাক হিসেবে থাকবেন মিগুয়েল ত্রাউকো (পেরু) এবং দানি আলভেস (ব্রাজিল)।

কোপা আমেরিকার সেরা একাদশের গোলরক্ষকের নামটি যে আলিসন তা বলার অপেক্ষা রাখে না।

আর্জেন্টিনা ও বার্সেলোনা ফরোয়ার্ড মেসি একাদশে জায়গা পাননি মূলত বাজে পারফরম্যান্সের কারণে। এই আসরে আলবিসেলেস্তেদের হয়ে ৬ ম্যাচ খেলে মাত্র ১টি গোল করেছেন তিনি। অ্যাসিস্টও মাত্র ১টি। তার একমাত্র গোলটি আবার প্যারাগুয়ের বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে, পেনাল্টি থেকে।

এছাড়া কোপার শেষ ধাপে এসে রেফারিং নিয়ে বিস্ফোরক মন্তব্য করে আয়োজক ও ম্যাচ অফিসিয়ালদের বিরাগভাজন হয়েছেন মেসি। টুর্নামেন্ট শেষে মেসি এমনকি ‘সাউথ আমেরিকান ফুটবল ফেডারেশন’কে দুর্নীতিগ্রস্থ প্রতিষ্ঠান হিসেবেও আখ্যা দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, জুলাই ১০, ২০১৯
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa