bangla news

রোডসের পর ওয়ালশকেও বিদায় বললো বিসিবি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-০৯ ৭:৩৬:০১ পিএম
টাইগারদের সঙ্গে আর থাকছেন না ওয়ালশ (ডান থেকে দ্বিতীয়)/ফাইল ছবি

টাইগারদের সঙ্গে আর থাকছেন না ওয়ালশ (ডান থেকে দ্বিতীয়)/ফাইল ছবি

একটা সময় ছিল যখন বিশ্বকাপে বাংলাদেশ ২-৩টা ম্যাচ জিতলে সেটা হতো বিশাল অর্জন। কিন্তু দিন বদলেছে। এখন বাংলাদেশ দলের প্রতি সমর্থকদের প্রত্যাশা অনেক বেশি। ফলে চলতি বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্স সমর্থকরা স্বাভাবিকভাবে নিতে পারছেন না।

এমনকি বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) বিষয়টাকে বিশেষ গুরুত্ব দিচ্ছে। এরইমধ্যে প্রধান কোচ স্টিভ রোডসকে বিদায়ও জানিয়ে দিয়েছে বিসিবি। এবার বিদায় জানিয়ে দিল পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশকেও।

ওয়ালশের সঙ্গে বিসিবি’র চুক্তি ছিল ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত। বিশ্বকাপের পর তার সঙ্গে যে চুক্তি নবায়ন করা হবে না তা রোডসকে বিদায় জানানোর সময় ইঙ্গিত দেওয়া হয়েছিল। মঙ্গলবার (৯ জুলাই) সেটাই নিশ্চিত করেছে বিসিবি। রোডসের সঙ্গে অবশ্য চুক্তির মেয়াদ ছিল ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত।

বিসিবি জানিয়েছে, বিশ্বকাপের পারফরম্যান্স বিবেচনায় টিম ম্যানেজমেন্টে বড় ধরনের পরিবর্তন আনা হচ্ছে। এ ব্যাপারে বিসিবি’র প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, 'বিশ্বকাপের পর আমরা টিম ম্যানেজমেন্টের ভবিষ্যত নিয়ে আলোচনায় বসেছি। আমাদের সঙ্গে দলের অধিকাংশ কোচিং স্টাফের চুক্তির মেয়াদ বিশ্বকাপ পর্যন্ত। আমরা তাদের কয়েকজনের সঙ্গে সেই চুক্তির মেয়াদ না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।'

কোর্টনি ওয়ালশ সম্পর্কে তিনি বলেন, 'ওয়ালশের সঙ্গে আমাদের চুক্তির মেয়াদ ছিল বিশ্বকাপ পর্যন্ত। আমরা তার সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াচ্ছি না। সিদ্ধান্তটা আগেই নেওয়া হয়েছিল।'

২০১৬ সালে হিথ স্ট্রিকের বিদায়ের পর ক্যারিবীয় কিংবদন্তি ওয়ালশকে বাংলাদেশ দলের বোলিং কোচ হিসেবে নিয়োগ নিয়েছিল বিসিবি।

নিজাম উদ্দিন চৌধুরী আরও জানিয়েছেন ফিজিও থিয়ান চন্দ্রমোহনের সঙ্গেও আর চুক্তির মেয়াদ বাড়ানো হবে না। তবে স্পিন কোচ সুনীল যোশি, ব্যাটিং উপদেষ্টা নেইল ম্যাকেঞ্জি এবং ফিল্ডিং কোচ রায়ান কুকের বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। চলতি মাসের শেষের দিকে বোর্ড মিটিংয়ে বাকিদের নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলেও নিশ্চিত করেছেন তিনি।

তিনি আরও জানিয়েছেন, শ্রীলঙ্কা সফরের আগেই নতুন প্রধান কোচ নিয়োগের আশা করছে বিসিবি। 

এবার দীর্ঘ মেয়াদের জন্য কোচ চাইছে বিসিবি। এমন একজনেক চাইছে বিসিবি যিনি আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং পরবর্তী ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত কাজ করবেন। তবে যদি দীর্ঘ মেয়াদে কাউকে পাওয়া না যায় তাহলে আপাতত অন্তর্বর্তীকালীন কোচ নিয়োগ করা হবে।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   বাংলাদেশ ক্রিকেট বোর্ড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-07-09 19:36:01