bangla news

ফেনীতে ফুলেল শুভেচ্ছায় সাইফউদ্দিনকে বরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-০৮ ৭:৪৮:৫৪ পিএম
ফুলেল শুভেচ্ছায় সাইফউদ্দিনকে বরণ করে নেয় ফেনীর হাজারো ক্রিকেটপ্রেমী। ছবি: বাংলানিউজ

ফুলেল শুভেচ্ছায় সাইফউদ্দিনকে বরণ করে নেয় ফেনীর হাজারো ক্রিকেটপ্রেমী। ছবি: বাংলানিউজ

ফেনী: নিজের শহর ফেনীতে ফুলেল শুভেচ্ছায় সিক্ত হয়েছেন জাতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিন। বিশ্বকাপ ক্রিকেটে দারুণ নৈপুণ্য দেখিয়ে ফেনীতে ফিরে আসায় তাকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেয় জেলার হাজারো ক্রিকেটপ্রেমী।

সোমবার (০৮ জুলাই) সাইফ ফেনীর মহিপালে এসে পৌঁছলে শৈশবের তার ক্রিকেটের পাঠশালা ‘ফ্রেন্ডশীপ ক্রিকেট ক্লাবে’র সদস্যরা তাকে স্বাগত জানান। এরপর সেখান থেকে মোটর সাইকেল শোভাযাত্রা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়কগুলো ঘুরে ফেনী পাইলট হাইস্কুলের অ্যাসেম্বলি হলে গিয়ে শেষ হয়। সেখানে ফেনীর জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান ও পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী সাইফউদ্দিনকে স্বাগত  জানিয়ে বক্তব্য রাখেন।

ফুলেল শুভেচ্ছায় সাইফউদ্দিনকে বরণ করে নেওয়া হয়। ছবি: বাংলানিউজফেনী ফ্রেন্ডশীফ ক্রিকেট ক্লাবের প্রেসিডিয়াম সদস্য ও ফেনী রিপোর্টাস ইউনিটির সভাপতি আরিফুল আমীর রিজভীর সঞ্চালনায় এবং সভাপতি চৌধুরী রিয়াদ আজিজ রাজিবের সভাপতিত্বে সাইফকে আরো শুভেচ্ছা জানান, ফেনী জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক শুসেন চন্দ্রশীল, ফেনী জেলা ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি ইমন উল হক, ফেনী জেলা ক্রীড়া সংস্থার সদস্য জহির উদ্দিন মাহমুদ চৌধুরী মুকুট, তৌহিদুল ইসলাম তুহিন, শাহাজাদা, সময় টিভির ফেনীর রিপোর্টার আতিয়ার হাওলাদার সজল, ফেনী ফ্রেন্ডশীফ ক্রিকেট ক্লাবের সাধারন সম্পাদক শরীফুল ইসলাম অপু, ফেনী কলেজ ছাত্রসংসদের ভিপি তোফায়েল ইসলাম তপু,  পৌর যুবলীগ সাংঠনিক সম্পাদক ইকবাল বাহার ফয়সল, পৌর যুবলীগের পক্ষে যুগ্ম-সম্পাদক আলাউদ্দিন সাব্বির। সদর থানা ছাত্রীগের সাধারণ সম্পাদক আবদুর শুক্কুর মানিক, ফ্রেন্ডশীপ ক্রিকেট ক্লাবের যুগ্ম সম্পাদক কামরুল হাসান, সাংগঠনিক সম্পাদক হেমায়েত উল্লাহ সাব্বির, ক্রীড়া সম্পাদক কামরুল হাসান রানা ও আলী আশ্রাফ ইমনসহ ক্লাবের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন। এছাড়াও সংবর্ধনা অনুষ্ঠানে আগত ফেনীর হাজার খানেক ক্রিকেটপ্রেমী সাইফকে স্বাগত জানান।

অনুষ্ঠানে সাইফউদ্দিন বলেন, সেই ছোটবেলা থেকে- যখন এ পাইলট হাইস্কুল মাঠে ক্রিকেট খেলতাম, তখন থেকে স্বপ্ন দেখতাম- ক্রিকেটের মাধ্যমেই নিজ জেলাকে তুলে ধরবো জাতীয় ও আন্তর্জাতিক পরিসরে। সেই স্বপ্ন সত্যি হয়েছে। এ জন্য ফেনীর সকলের প্রতি কৃতজ্ঞতা জানাই।

সাইফউদ্দিন আরো বলেন, ফেনীতে ক্রিকেটের অনুশীলনের জন্য তেমন ভালো ব্যবস্থা নেই। জাতীয় পর্যায়ে ফেনী থেকে যেন আরো ক্রিকেটার যেতে পারে, সে জন্য ফেনী পাইলট হাইস্কুল মাঠে যেন একটি আধুনিক প্র্যাকটিস মাঠ নির্মাণ করা হয়; অথবা এই মাঠটিকে যেন অনুশীলন করার জন্য আধুনিক সুবিধাসম্পন্ন করে তোলা হয়। এ ব্যাপারে আমি দায়িত্বশীলদের প্রতি অনুরোধ জানাচ্ছি।

সাইফউদ্দিন এবারের বিশ্বকাপে ব্যাট-বল দুইটিতেই নজর কেড়েছেন। ছবি: সংগৃহীত

তরুণ অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন এবারের বিশ্বকাপে ডেথ ওভারের দুর্দান্ত বোলিংয়ের জন্য নজর কেড়েছেন। সাত ম্যাচে ১৩ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেটশিকারির তালিকায় ১১ নম্বরে রয়েছেন তিনি। এক জরিপে দেখা গেছে, এবারের বিশ্বকাপে ইয়র্কার দেওয়ার তালিকায় সাইফ দ্বিতীয় স্থানে রয়েছেন। দুর্দান্ত বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও তার দক্ষতা বুঝিয়েছেন তিনি ভারতের বিপক্ষে। এদিন প্রচণ্ড চাপের মুখে বুক চিতিয়ে লড়াই করেছেন। হারা ম্যাচ প্রায় জিতিয়ে হিরো হতে যাচ্ছিলেন। কিন্তু সঙ্গীর অভাবে আর পারেননি সাইফ। তবে এর আগে বিশ্বকাপে নিজের প্রথম হাফসেঞ্চুরি তুলে নেন তিনি। সেদিন সাইফের ব্যাটিং দেখে বেশ প্রশংসা করেছেন আন্তর্জাতিক ক্রিকেটবোদ্ধারা। 

সাইফ অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার ডিন জোনসের সাজানো ইংল্যান্ড-ওয়েলস বিশ্বকাপের সেরা দলে ঠাঁই পেয়েছেন। তার সঙ্গে আরো রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার ও বিশ্বকাপের অন্যতম সেরা খেলোয়াড় সাকিব আল হাসান। জোনসের দলে বাংলাদেশের আরো দুই সদস্য ছিলেন। কিন্তু সিদ্ধান্ত পরিবর্তন করে তিনি মুশফিকুর রহিম ও মোস্তাফিজুর রহমানকে বাদ দেন।

বাংলাদেশ সময়: ১৯৪৭, জুলাই ০৮, ২০১৯
এমএমইউ

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট ফেনী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-08 19:48:54