bangla news

আফগানদের বিপক্ষে বিজয়-ইমরুলদের বড় পরাজয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-০৮ ৫:২০:৩৪ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আফগানদের বিপক্ষে পরাজয় দিয়ে শুরু করল টাইগাররা। খুলনায় অনুষ্ঠিত প্রথম চারদিনের ম্যাচে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ ‘এ’ দল। ফলে সফরকারীরা দুই ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল। 

দ্বিতীয় ইনিংসে সফরকারীদে সামনে মাত্র ১৭৩ রানের লক্ষ্য দিতে পারে বাংলাদেশ। তবে ব্যটিংয়ের নেমে শুরুটা ভালো করতে পারেনি আফগানরা। প্রথম ওভারেই উদ্বোধনী ব্যাটসম্যান উসমান গনিকে হারায় তারা। পেসার সালাউদ্দিন শাকিলের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন উসমান।

আরেক ওপেনার ইব্রাহিম জাদরান ওয়ান ডাউনে নামা বহির শাহকে ৪০রানের জুটি গড়েন। এই জুটিও ভাঙেন শাকিল। ব্যক্তিগত ২০ রানের মাথায় বহিরকে এনামুলের ক্যাচে পরিণত করেন এই পেসার। দলীয় ৭১ রানে তৃই কাছে আফগানরা।

ইব্রাহিম জাদরান ও নাসির জামালের ১০২ রানের দুর্দান্ত এক জুটিই আফগানদের জয় এনে দেয়। ৬ চারে ৭৬ রান নিয়ে ইব্রাহিম এবং ৭ চারে ৫৯ রানে অপরাজিত থাকেন আফগান অধিনায়ক নাসিম। 

দুই ইনিংস মিলিয়ে আফগান লেগ স্পিনার কায়েস আহমেদ নেন ১০ উইকেট। যার ফলে ম্যাচ সেরার পুরস্কারটাও উঠে তার হাতে।

প্রথম দিনে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে ইমরুল কায়েসের নেতৃত্বাধীন বাংলাদেশ ‘এ’ দল। দল ব্যাটিং বিপর্যয়ের পড়লেও এনামুলের সেঞ্চুরি (১২১) ও আফিফ হোসাইনের ফিফটিতে (৫০) প্রথম ইনিংসে ২৫৩ রান তুলতে সক্ষম হয় টাইগাররা।

কায়েস আহমেদের ৪৬ রান ও আফসার জাজাইয়ের ৪৫ রানের দৃঢ়তায় প্রথম ইনিংসে ২৫৭ রান তোলে আফগানরা। বাংলাদেশের পক্ষে সমান তিনটি করে উইকেট নেন সানজামুল ইসলাম, কামরুল হাসান রাব্বি ও তানবীর হায়দার। টাইগারদের হয়ে দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ ৪১ রান করেন আফিফ হোসাইন। 

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-08 17:20:34