ঢাকা, মঙ্গলবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
bangla news

নিষিদ্ধ হতে পারে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-০৬ ১০:১৩:০৭ এএম
জিম্বাবুয়ে ক্রিকেট। ছবি: সংগৃহীত

জিম্বাবুয়ে ক্রিকেট। ছবি: সংগৃহীত

এক সময়ের ক্রিকেট বিশ্ব দাপিয়ে বেড়ানো জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের এখন বেহাল অবস্থা। সে অবস্থা এতটাই খারাপ পর্যায়ে পৌঁছেছে, আইসিসি নিষেধাজ্ঞার মধ্যে পড়তে যাচ্ছে বোর্ড।

গেল মাসে জিম্বাবুয়ে সরকারের স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন কমিশন জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড বাতিল করে দেয়। পরবর্তীতে তারা একটি অন্তর্বর্তীকালীন কমিটি গঠন করে। যা ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার পরিপন্থি। আর এসব কারণেই আইসিসির নিষেধাজ্ঞায় পড়তে যাচ্ছে জিম্বাবুয়ে ক্রিকেট।

দীর্ঘদিন ধরেই আর্থিক সংকটে ভুগছে জিম্বাবুয়ে বোর্ড। তবে পূর্ণাঙ্গ সদস্য দেশ হিসেবে আইসিসির কাছ থেকে বছরে ৯ মিলিয়ন পাউন্ড পায় জিম্বাবুয়ে। কিন্তু অর্থনৈতিক সমস্যার চক্র থেকে বের হতেই পারছে না তারা।

শেষ পর্যন্ত জিম্বাবুয়ে যদি নিষিদ্ধ হয় তাহলে তাদের পুরুষ ও নারী ক্রিকেট দল আগস্ট ও অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য যে বাছাইপর্ব খেলবে সেটা ঝুঁকির মধ্যে পড়তে পারে। যদিও আইসিসি কোনো দেশের ক্রিকেট বোর্ডকে নিষিদ্ধ করলেও তাদের খেলোয়াড়দের খেলার সূচিতে কোনো পরিবর্তন আনে না। 

নিষেধাজ্ঞা চলাকালে বোর্ড কোনো অনুদান না পেলেও জিম্বাবুয়ে নারী ও পুরুষ ক্রিকেট দল নির্ধারিত সূচি অনুযায়ী বাছাইপর্বে খেলতে পারবে। ক্রিকেটের নির্ধারিত সূচি আইসিসির আর্থিক সহায়তায়ই চলবে। 

বাংলাদেশ সময়: ১০১২ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৯
এমকেএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-06 10:13:07