bangla news

ভাবলেন হলুদ কার্ড, ব্রাজিলিয়ান রেফারি দেখালেন রুমাল!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-০৪ ৯:০০:৩৫ পিএম
দিয়াজকে রুমাল দেখিয়ে রেফারির রসিকতা-ছবি: সংগৃহীত

দিয়াজকে রুমাল দেখিয়ে রেফারির রসিকতা-ছবি: সংগৃহীত

এক খেলোয়াড়কে ইশারায় কাছে ডাকলেন রেফারি। সঙ্গে সঙ্গে বেশ গম্ভীর চেহারা নিয়ে হাত ঢুকালেন পকেটে। বেচারা খেলোয়াড় ভাবলেন এই বুঝি কার্ড দেখতে হলো। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে পকেট থেকে রুমাল বের করে তা দিয়ে নিজের ভ্রু মুছলেন রসিক রেফারি। তাই দেখে হাসতে হাসতে লুটোপুটি পুরো স্টেডিয়াম।

ঘটনাটা ইকুয়েডোরিয়ান লিগের। ব্রাজিলিয়ান ফের্নান্দা কলম্বো ওই ম্যাচের রেফারির দায়িত্বে ছিলেন। বার্সেলোনা স্পোর্টিং ক্লাবের মিডফিল্ডার কিতু দিয়াজকে ডেকে নিয়ে যখন তিনি নিজের পকেটে হাত ঢুকিয়েছেন, সবাই ধরেই নিয়েছিল নিশ্চিত হলুদ কার্ড দেখাতে চলেছেন। কিন্তু উল্টো তার পকেট থেকে বের হয় সাদা রুমাল। আর তাই দিয়ে নিজের ভ্রু মুছতে থাকেন। 

রুমাল বের করার আগে কলম্বোর কঠিন চেহারা দেখে ভ্যাবাচ্যাকা খেয়ে গিয়েছিলেন দিয়াজ। তার মুখ দেখে মনে হচ্ছিল এর আগে তার একটি ফাউলের সাজা হয়তো পেতে চলেছেন। কিন্তু হলো ঠিক উল্টো। রেফারির এমন কাণ্ডে হাসি থামাতে পারছিলেন না দিয়াজ নিজেও।

ব্রাজিলিয়ান সংবাদ মাধ্যম ‘মেত্রোপোলেস’র লেখালেখি করা কলম্বো একাধারে একজন ক্রীড়া সাংবাদিক, উপস্থাপক এবং ধারাভাষ্যকার। ইকুয়েডরের লিগ ম্যাচে তাকে বেশ কয়েকবারই রেফারি হিসেবে দেখা গেছে। এছাড়া এবারের নারী ফুটবল বিশ্বকাপ নিয়ে তিনি নিয়মিত লেখালেখি করেছেন।

তবে ওই রসিকতার ভিডিও ফুটেজ ভাইরাল হওয়ার পর তাকে বেশ অপ্রীতিকর পরিস্থিতিতে পড়তে হয়েছে। তাকে অনেকে ই-মেইলে ‘আপত্তিকর’ প্রস্তাব দিয়েছেন। কিন্তু এর জবাবে তিনি বলেন, ‘আমি পৃথিবীকে বলতে চাই আমি তাই করি যা করতে পছন্দ করি অর্থাৎ ফুটবল নিয়ে কাজ এবং সাংবাদিকতা। দয়া করে সেটাকে সম্মান করুন।'

রেফারির রসিকতার ভিডিওটি দেখুন এখানে
বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৯
এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-07-04 21:00:35