bangla news

চেলসির কোচ হয়েই ফিরলেন ফ্রাঙ্ক ল্যাম্পার্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-০৪ ৩:৫৮:৪১ পিএম
ফ্রাঙ্ক ল্যাম্পার্ড-ছবি: সংগৃহীত

ফ্রাঙ্ক ল্যাম্পার্ড-ছবি: সংগৃহীত

ডার্বি কাউন্টি ছেড়ে পুরনো ক্লাবের ডাকে ফের স্ট্যামফোর্ড ব্রিজে ফিরেছেন কিংবদন্তি মিডফিল্ডার ফ্রাঙ্ক ল্যাম্পার্ড। তবে এবার খেলোয়াড় হিসেবে নয়, মাউরিজিও সারি’র বিদায়ের পর চেলসির ডাগআউটে হেড কোচ হিসেবেই দেখা যাবে তাকে। ‘ব্লুজ’দের সঙ্গে তার চুক্তির মেয়াদ তিন বছরের।

২০১৪ সালের পর প্রথমবারের মতো ল্যাম্পার্ড পশ্চিম লন্ডনের ক্লাবটিতে পা রাখছেন। বৃহস্পতিবার (৪ জুলাই) এই তথ্য নিশ্চিত করেছে চেলসি।

নিজের সাবেক ক্লাবে প্রধান কোচ হিসেবে যোগ দিতে পেরে দারুণ খুশি ল্যাম্পার্ড বলেন, ‘সবাই জানে এই ক্লাবকে আমি কতটা ভালোবাসি এবং আমরা একসঙ্গে কত ইতিহাস শেয়ার করেছি। যাই হোক, এখন আমার আসল লক্ষ্য আমার হাতে যেসব কাজ আছে তা শেষ করা এবং সামনের মৌসুমের জন্য প্রস্তুতি নেওয়া। আমি শুরু করার জন্য মুখিয়ে আছি।’

সাবেক ডার্বি বসকে অবশ্য কঠিন পরিস্থিতি মোকাবিলা করতে হবে। প্রথমেই তাকে দলবদলের নিষেধাজ্ঞার মুখোমুখি হতে হবে। এরপর আবার মৌসুমের প্রথম সপ্তাহেই মুখোমুখি হতে হবে ম্যানচেস্টার ইউনাইটেডের মতো ক্লাবের।

প্রিমিয়ার লিগের গত মৌসুমে তৃতীয় স্থানে নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে ‘ব্লুজ’দের। যদিও ইউরোপা লিগের শিরোপা ঘরে এসেছে, কিন্তু তারপরও কোচ সারি জুভেন্টাসের দায়িত্ব নিতে স্ট্যামফোর্ড ব্রিজ ছেড়ে গেছেন।

পাঁচ বছর আগে সর্বশেষ চেলসির জার্সিতে দেখা গেছে ল্যাম্পার্ডকে। এরপর ম্যানচেস্টার সিটিতে এক বছর কাটিয়ে এমএলএস’র ক্লাব নিউ ইয়র্ক সিটিতে যোগ দেন তিনি। সেখানে ৩১ ম্যাচ খেলে নিজের খেলোয়াড়ি জীবনের সমাপ্তি ঘোষণা করেন।

অবসর নেওয়ার পর টেলিভিশনে ফুটবল বিশেষজ্ঞ হিসেবে কিছুদিন কাজ করলেও গত মৌসুমেই ফের ফুটবল মাঠে ফেরার সিদ্ধান্ত নেন। তবে এবার কোচ হিসেবে। দ্বিতীয় সারির দল ডার্বি কাউন্টির দায়িত্ব নিয়ে লিগের ষষ্ঠ স্থান এবং প্লে-অফ নিশ্চিত করেন। ওই এক মৌসুমের ফল দেখেই চেলসি তাকে দায়িত্ব বুঝিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তবে যেহেতু ট্রান্সফার নিষেধাজ্ঞার মুখে পড়েছে চেলসি, তাই দলের তরুণদের নিয়ে কাজ করাই তার মূল লক্ষ্য। খুব বেশি চাপ তাকে নিতে হচ্ছে না।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৯
এমএইচএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-04 15:58:41