ঢাকা, মঙ্গলবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
bangla news

মনের দুঃখে অবসর নিলেন রাইডু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-০৩ ৫:০৭:৫৮ পিএম
আম্বাতি রাইডূ-ছবি: সংগৃহীত

আম্বাতি রাইডূ-ছবি: সংগৃহীত

২০১৯ বিশ্বকাপের ভারতীয় স্কোয়াডে ডাক পাননি আম্বাতি রাইডু। এরপর শিখর ধাওয়ান ও বিজয় শঙ্করের ইনজুরিতেও তার কপাল খোলেনি। বরং রাইডুকে বাদ দিয়ে ঋষভ পন্থ ও ময়াঙ্ক আগারওয়ালকে ডেকে নেওয়া হয়েছে। এমন অবহেলা সইতে না পেরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়ে দিলেন এই ডানহাতি ব্যাটসম্যান।

বুধবার (৩ জুলাই) জাতীয় দল থেকে অবসরের ঘোষণা জানিয়েছেন রাইডু। তবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলে চালিয়ে যাবেন তিনি। প্রথম শ্রেণির ক্রিকেট থেকে তিনি অবশ্য আরও আগেই সরে দাঁড়িয়েছেন।

চলতি বিশ্বকাপের ভারতীয় স্কোয়াডে জায়গা হয়নি রাইডুর। তার বদলে অলরাউন্ডার বিজয় শঙ্করকে সুযোগ দেওয়া হয়। ভারতীয় প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ বিজয়কে দলে নেওয়ার পক্ষে যুক্তি হিসেবে দেখিয়েছেন তার তিন বিভাগেই ভালো খেলার সামর্থ্যকে। তবে এমন যুক্তি মেনে নিতে পারেননি রাইডু।

বিশ্বকাপ শুরুর পর ইনজুরিতে আক্রান্ত হয়ে ছিটকে যান শিখর ধাওয়ান ও শঙ্কর। এতে রাইডুর দলে জায়গা পাওয়ার সম্ভাবনাও জেগেছিল। পন্থের সঙ্গে রাইডু স্ট্যান্ট-বাই হিসেবে ছিলেন। কিন্তু ভারতীয় দলের নির্বাচকরা রাইডুকে নয়, ধাওয়ানের বদলি হিসেবে পান্তকে বেছে নেন। আর শঙ্করের বদলি হিসেবে ডাক পান আগারওয়াল। এসব কিছুই হয়ত রাইডুকে এত অল্প বয়সেই অবসর নিতে উৎসাহ জুগিয়েছে।

ভারতের জার্সিতে ৫৫টি ওয়ানডে ম্যাচ খেলে ৪৭.০৫ গড়ে ১৬৯৪ রান করেছেন রাইডু। ওয়ানডেতে তার ৩টি সেঞ্চুরি ও ১০টি ফিফটিও আছে। এছাড়া ৬টি টি-টোয়েন্টি ম্যাচ থেকে ৪২ রান করেছেন তিনি।

মজার ব্যাপার হলো, বিশ্বকাপ স্কোয়াডে সুযোগ না পাওয়ার পর রাইডু টুইটারে লিখেছিলেন, 'বিশ্বকাপ দেখার জন্য এই মাত্র এক জোড়া থ্রিডি গ্লাস কিনলাম।' এবার তাকে খোঁচা দিয়ে ট্রল করেছে আইসল্যান্ড ক্রিকেট।

সোমবার বিজয়ের বদলে রাইডুকে বাদ দিয়ে ময়াঙ্ককে সুযোগ দেওয়ার পরদিন নিজেদের টুইটার একাউন্টে ট্রল করে আইসল্যান্ড ক্রিকেট লিখেছে, ‘পেশাদার ক্রিকেটে ৭২.৩৩ গড়ে ৩টি উইকেট পেয়েছেন আগারওয়াল। তাই এখন নিজের থ্রিডি গ্লাস খুলে রাখতে পারেন রাইডু। আমরা তার জন্য যেসব কাগজ তৈরি করেছি তা পাঠ করতে তার সাধারণ গ্লাস হলেই চলবে। আমাদের সঙ্গে যোগ দাও রাইডু। আমরা রাইডুকে ভালোবাসি।'

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-03 17:07:58