ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইউরো টি-টোয়েন্টি খেলবেন ডেল স্টেইন 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, জুলাই ২, ২০১৯
ইউরো টি-টোয়েন্টি খেলবেন ডেল স্টেইন  ডেল স্টেইন: ছবি-সংগৃহীত

আইকন খেলোয়াড় হিসেবে ইউরো টি-টোয়েন্টিতে নাম লিখিয়েছেন দক্ষিণ আফ্রিকান পেসার ডেল স্টেইন। 

ইউরো টি-টোয়েন্টি মূলত নতুন ফ্র্যাঞ্জাইজি ক্রিকেট টুর্নামেন্ট। টুর্নামেন্টটির প্রথম আসর শুরু হবে চলতি বছরের ৩০ আগস্ট।

চলবে ২২ সেপ্টেম্বর পযর্ন্ত।  

ইউরোপের ক্রিকেট খেলুড়ে তিন দেশ আয়ারল্যান্ড, স্কটল্যান্ড এবং নেদারল্যান্ডস মিলে সাবেক এবং বর্তমান আন্তর্জাতিক ক্রিকেটারদের নিয়ে এই ইউরো টি-টোয়েন্টি আয়োজন করতে যাচ্ছে। এই টুর্নামেন্টে তিন দেশের দু’টি করে দল থাকবে ছয়টি।  

প্রতিযোগিতায় আইকন বা মারকুয়ি খেলোয়াড় হিসেবে নাম ঘোষণা করা হয় ৬ জন ক্রিকেটারের। সেই তালিকায় আছেন শহিদ আফ্রিদি, ক্রিস লিন, শেন ওয়াটসন, বাবর আজম, ব্রেন্ডন ম্যাককালাম এবং লুকি রনচির মতো নাম।  

এই তালিকা হালনাগাদ করা হোক বা না হোক, টুর্নামেন্টটিতে আরো বড় তারকাদের দেখা মেলতে পারে। সেই তালিকায় আছেন ইয়ন মরগান, জেপি ডুমিনি, ইমরান তাহির ও রশিদ খানরাও।   

তাহির-ডুমিনিরা খেলবেন সাবেক আন্তর্জাতিক ক্রিকেটার হিসেবে। কারণ এই দুই প্রোটিয়া ২০১৯ বিশ্বকাপের পরপরই জাতীয় দল থেকে অবসর নেওয়ার ঘোষণা আগেই জানিয়ে দিয়েছেন।  

প্রোটিয়াদের হয়ে টেস্টে সর্বোচ্চ উইকেট শিকারি স্টেইনও দাঁড়িয়ে আছেন ক্যারিয়ারের সায়াহ্নে। নিজের শেষ বিশ্বকাপ রাঙাতে দক্ষিণ আফ্রিকার সঙ্গে ইংল্যান্ড ভ্রমণে গিয়েছিলেন তিনি। কিন্তু চোটের কারণে কোনো ম্যাচ না খেলেই ২০১৯ বিশ্বকাপ অভিযান শেষ হয়ে যায় তার।  

বাংলাদেশ সময়: ১০৪৯ ঘণ্টা, জুলাই ০২, ২০১৯ 
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।