ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নতুন দায়িত্বে রাহুল দ্রাবিড়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, জুন ৩০, ২০১৯
নতুন দায়িত্বে রাহুল দ্রাবিড় রাহুল দ্রাবিড়। ছবি: সংগৃহীত

ভারতের সাবেক ক্রিকেটার ও অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়কে নতুন দায়িত্ব দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে। দ্রাবিড়কে জাতীয় ক্রিকেট একাডেমির (এনসিএ) দায়িত্ব দেওয়া হবে। যার ফলে বর্তমানের অনূর্ধ্ব-১৯ দলের কোচের দায়িত্ব ছাড়তে হবে তাকে।

এনসিএ-র সঙ্গে দ্রাবিড়ের দু’বছরের চুক্তি হয়েছে। এই সময়ের মধ্যে তিনি এনসিএ-র ক্রিকেটীয় বিষয়ের দায়িত্বে থাকবেন।

তার কাজের মধ্যে থাকবে নতুন ক্রিকেটারদের গড়ে তোলা। পাশাপাশি নারী ক্রিকেটারদের উপর নজর রাখা, এনসিএ ও আঞ্চলিক ক্রিকেট একাডেমির কোচদেরও নিয়োগ করবেন তিনি। এছাড়া, আহত ক্রিকেটারদের জন্য এনসিএ-র রিহ্যাব প্রোগ্রামেরও শীর্ষে থাকবেন দ্রাবিড়।

দ্রাবিড় দায়িত্ব ছাড়ার ফলে সাবেক ভারতীয় পেসার পরস মামরে এবং অভয় শর্মা অনূর্ধ্ব-১৯ দলের সাপোর্ট স্টাফের দায়িত্বে পালন করবেন।  

শনিবার (২৯ জুন) কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্সের (সিওএ) বৈঠক শেষে বিসিসিআইয়ের এক কর্তা সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, ‘ভারত ‘এ’ ও অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে রাহুল দ্রাবিড় সফর করতে পারবেন। তবে পুরো সফরে তিনি থাকতে পারবেন না। কারণ তাকে আরও বড় দায়িত্ব দেওয়া হয়েছে। তাই জাতীয় ক্রিকেট একাডেমিতে বেশি সময় দিতে হবে তাকে। মামরে এবং শর্মাই ‘এ’ দল ও অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে থাকবেন। আমরা কোচিং স্টাফ আরও শক্তিশালী করার কথা ভাবছি। ’

বাংলাদেশ সময়: ১০৪৭ ঘণ্টা, জুন ৩০, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad