ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

উরুগুয়েকে টাইব্রেকারে হারিয়ে সেমিতে পেরু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৮ ঘণ্টা, জুন ৩০, ২০১৯
উরুগুয়েকে টাইব্রেকারে হারিয়ে সেমিতে পেরু শেষ চারে যেতে না পেরে হতাশায় মাটিতে বাসে পড়েছে উরুগুয়েয়ের ফুটবলাররা: ছবি-সংগৃহীত

কোয়ার্টার ফাইনালেই শেষ হয়ে গেলো উরুগুয়ের ২০১৯ কোপা আমেরিকা অভিযান। লুইস সুয়ারেজ-এডিনসন কাভানিদের টাইব্রেকারে ৪-৫ ব্যবধানে হারিয়ে শেষ চার নিশ্চিত করেছে পেরু।

ব্রাজিলের ফন্তে নোভা অ্যারেনায় শনিবার (২৯ জুন) দিবাগত রাতে কোপার শেষ চার নিশ্চিত করতে মুখোমুখি হয় উরুগুয়ে ও পেরু। নির্ধারিত সময় পযর্ন্ত গোল না হওয়ায় ম্যাচটির ফল নির্ধারণ করা হয় টাইব্রেকারে।

সেখানেই কপাল পুড়েছে অস্কার তাবারেজের শিষ্যদের।  

টাইব্রেকারে প্রথম শট নেন উরুগুইয়ান ফরোয়ার্ড সুয়ারেজ। কিন্তু বার্সেলোনা তারকার ডান পায়ের শট বাঁ-দিকে ঝাঁপিয়ে পড়ে রুখে দেন পেরুর গোলরক্ষক পাওলো গুরেরো।  

শেষ পযর্ন্ত সেটিই ব্যবধান হয়ে থাকলো। উরুগুয়ে বাকি চার শট ব্যর্থ হয়নি। কিন্তু পেরুর গোল করেছে পাঁচটির পাঁচটিতে।  

এই জয়ে ২০১৫ আসরের পর আবার কোপা আমেরিকা লড়াইয়ের সেমিতে ওঠল পেরু। শেষ চারে তাদের প্রতিপক্ষ গত দুই আসরের (২০১১ ও ২০১৬) চ্যাম্পিয়ন চিলি। অন্যদিকে ‍উরুগুয়ে শেষবার সেমিফাইনালে ওঠে ২০১১ আসরে। সেবার চ্যাম্পিয়নও হয় তারা।  

উরুগুয়ের দুর্ভাগ্যই বলা যায়। অফসাইডের কারণে তিনটি গোলের সুযোগ হাতছাড়া করে তারা। অবশ্য ম্যাচের শুরু থেকে বল দখলে রাখে পেরু।  

১৫ মিনিটে গোলের সুযোগ পান সুয়ারেজ। ফেদেরিকোর ভালভার্দের ক্রস থেকে ওড়ে আসা বলে হেড দিয়েছিলেন তিনি। কিন্তু বল চলে যায় পেরুর গোলপোস্টের উপর দিয়ে। ৩৭ মিনিটে কাভানির শটও চলে যায় গোলপোস্টের বাইরে। ৪১ মিনিটে দ্বিতীয়বার সুযোগ পায় সুয়ারেজ।

বিরতি থেকে ফিরে গোলের আশায় আক্রমণে ধার বাড়ায় উরুগুয়ে। কিন্তু বারবার তারা ব্যর্থ হয় পেরুর রক্ষণভাগের দেয়াল ভাঙতে। শেষ পযর্ন্ত গোলশূন্যভাবে শেষ হয় দ্বিতীয়ার্ধও। অতিরিক্ত ৮ মিনিট খেলা চললেও গোলের মুখ খুলতে পারেনি দু’দল। এরপরই ম্যাচ গড়ায় টাইব্রেকারে।  

বাংলাদেশ সময়: ০৩৩৮ ঘণ্টা, জুন ৩০, ২০১৯ 
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad