ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ইউরোপা লিগে নিষিদ্ধ হলো এসি মিলান 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, জুন ২৮, ২০১৯
ইউরোপা লিগে নিষিদ্ধ হলো এসি মিলান  এসি মিলান: ছবি-সংগৃহীত

এসি মিলান সিরি’আ লিগে ২০১৮-১৯ মৌসুম শেষ করেছে পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে থেকে। আসন্ন মৌসুমে চ্যাম্পিয়নস লিগে জায়গা না পেলেও ইউরোপা লিগে খেলার কথা রোজোনেরিদের। তবে ইউরোপের ক্লাব শ্রেষ্ঠত্বের এই দ্বিতীয় আসরেও এবার দর্শক হয়ে থাকতে হবে তাদের। ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে (আর্থিক অনিয়ম) ভঙ্গের দায়ে ২০১৯-২০ মৌসুমে ইউরোপা লিগে নিষিদ্ধ হয়েছে মিলান। 

শুক্রবার (২৮ জুন) ইউরোপা লিগে ইতালিয়ান ক্লাবটিকে নিষিদ্ধ করার ঘোষনাটি দিয়েছে দ্য কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টস (সিএএস)। মূলত সুইজারল্যান্ড ভিত্তিক আন্তর্জাতিক ক্রীড়া বিষয়ক আদালত এটি।

সিএএস এক বিবৃতিতে জানিয়েছে, ২০১৫-১৬-১৭ এবং ২০১৬-১৭-১৮ মৌসুমে ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে (এফএফপি) ভঙ্গের দায়ে এসি মিলানকে ২০১৯-২০ মৌসুমে উয়েফা ক্লাব প্রতিযোগিতা থেকে বহিস্কার করা হয়েছে। ’ 

অর্থনৈতিক অনিয়মের কারণে উয়েফা মিলানকে দুই বছরের জন্য নিষেধাজ্ঞার দাবি জানায়। তবে ক্লাবটি সফলভাবে আবেদন করায় শাস্তির মেয়াদ দেওয়া হয়েছে এক বছরের জন্য।  

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, জুন ২৮, ২০১৯ 
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।