ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

প্যারাগুয়ের বিপক্ষে টাইব্রেকার নিয়ে চিন্তিত ব্রাজিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫০ ঘণ্টা, জুন ২৮, ২০১৯
প্যারাগুয়ের বিপক্ষে টাইব্রেকার নিয়ে চিন্তিত ব্রাজিল অনুশীলনে ব্রাজিল দল-ছবি: সংগৃহীত

শুক্রবার (২৮ জুন) থেকে শুরু হচ্ছে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালের লড়াই। প্রথম কোয়ার্টার ফাইনালে ফেভারিট ও এবারের আসরের স্বাগতিক ব্রাজিলের মুখোমুখি হবে প্যারাগুয়ে। এই প্যারাগুয়ের কাছেই ২০১১ ও ২০১৫ সালে টাইব্রেকারে হেরে কোপা আমেরিকা থেকে হেরে বিদায় নিয়েছিল সেলেসাওরা। এবারও তাই ব্রাজিলের চিন্তা টাইব্রেকার।

গ্রুপ সেরা হয়েই কোয়ার্টার ফাইনালে ওঠেছে স্বাগতিক দল। তাই বেশ আত্মবিশ্বাসী তিতের দল।

তবে এই ম্যাচে নিষেধাজ্ঞার কারণে খেলতে পারবেন না ডিফেন্সিভ মিডফিল্ডার কাসেমিরো। হাঁটুর ইনজুরিতে পড়েছেন ফার্নান্দিনহো। তাই একাদশে দেখা যেতে পারে অ্যালানকে।  

প্যারাগুয়ের বিপক্ষে দাপুটে জয় দিয়ে সেমিফাইনাল নিশ্চিত করতেই মাঠে নামবে ব্রাজিল। অন্যদিকে গ্রুপ পর্বে মোটেও ভালো ফুটবল খেলতে পারেনি প্যরাগুয়ে। তিন ম্যাচে দুই ড্র আর এক পরাজয়ে দুই পয়েন্ট আর গোল ব্যবধানে এগিয়ে থেকে 
গ্রুপের তৃতীয় সেরা দল হিসেবে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেয় দলটি। সাম্প্রতিক পারফরম্যান্স ও ব্রাজিলের চেয়ে শক্তির বিচারে পিছিয়ে থাকলেও জয়ের ব্যাপারে আশাবাদী প্যারাগুয়েও।

পোর্তো আলেগ্রের অ্যারিনা দো গ্রেমিও স্টেডিয়ামে বাংলাদেশ সময় শুক্রবার সকাল সাড়ে ৬টায় শুরু হবে ম্যাচটি।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, জুন ২৭, ২০১৯
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।