ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সুস্থ আছেন লারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, জুন ২৬, ২০১৯
সুস্থ আছেন লারা ব্রায়ান লারা-ছবি:সংগৃহীত

হঠাৎ করে বুকে ব্যথা অনুভব হওয়ায় মুম্বাইর হাসপাতালে ভর্তি হন ব্যাটিং কিংবদন্তি ব্রায়ান লারা। তবে বর্তমানে ভালো আছেন তিনি, নিজেই জানিয়েছেন কিংবদন্তি এই ক্রিকেটার।

২০১৯ ক্রিকেট বিশ্বকাপে একটি ‘স্পোর্টস নেটওয়ার্ক’র বিশেষজ্ঞ হিসেবে কাজ করতে ভারতে অবস্থান করছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক এই ব্যাটসম্যান। পাশাপাশি নিজের ৫০তম জন্মদিনও পালন করার পরিকল্পনা ছিলো।

কিন্তু ২৫ জুন হঠাৎ করেই অসুস্থ হওয়ায় তাকে মুম্বাইয়ের প্যারেলে অবস্থিত গ্লোবাল হাসপাতালে ভর্তি করা হয়। তবে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একটি অডিও বার্তায় লারা জানান, এখন অনেকটাই সুস্থ আছেন তিনি।

মঙ্গলবার (জুন ২৫) এক অডিও বার্তায় তিনি বলেন, ‘আমি জানি যা হয়েছে তা নিয়ে সবাই খুব চিন্তিত। আমার মনে হয় সকালে জিমে কিছুটা বেশি পরিশ্রম করে ফেলেছি যার ফলে বুকে ব্যথা অনুভব হচ্ছিল। তাই ভালো একজন চিকিৎসকের কাছে যাই। আমি হাসপাতালে চলে যাই। আমার বিছানায় আমি বেশ আনন্দেই আছি। কিছু পরীক্ষা করা হচ্ছে আর আমি ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার খেলা দেখছি। আশা করি ইংল্যান্ডকে থামাতে পারবে অস্ট্রেলিয়া। ’  

‘আমি শিগগিরই সম্পূর্ণ সুস্থ হয়ে যাব। সবাইকে জানাতে চাই আমি এখন ভালো আছি এবং শিগগিরই আমার হোটেল রুমে ফিরে যাবো। ’

কিংবদন্তি এই ব্যাটসম্যানের ঝুলিতে এখনও দুটি রেকর্ড আছে যা আজও অক্ষত। একটি হলো অপরাজিত ৫০১ (প্রথম শ্রেণির ক্রিকেটের বিশ্বরেকর্ড) ও অন্যটি টেস্ট ক্রিকেটে একমাত্র ব্যাটসম্যান হিসেবে ৪০০ রানের রেকর্ড।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১৩১ টেস্ট এবং ২৯৯টি ওয়ানডে ম্যাচ খেলেছেন লারা। ১৯৯০ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত ১৩১টি টেস্ট খেলে তার রান ১১ হাজার ৯৫৩, যার মধ্যে ৩৪টি সেঞ্চুরি ও ৪৮টি ফিফটি। ২৯৯টি ওয়ানডে ম্যাচে তার রান ১০ হাজার ৪০৫, এর মধ্যে ১৯টি সেঞ্চুরি ও ৬৩টি ফিফটি।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, জুন ২৬, ২০১৯
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।