ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অসুস্থ হয়ে মুম্বাইয়ের হাসপাতালে ব্রায়ান লারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, জুন ২৫, ২০১৯
অসুস্থ হয়ে মুম্বাইয়ের হাসপাতালে ব্রায়ান লারা ব্রায়ান লারা-ছবি: সংগৃহীত

বুকে ব্যথা অনুভব করায় মুম্বাই হাসপাতালে ভর্তি হয়েছেন ব্রায়ান লারা। ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে একটি ‘স্পোর্টস নেটওয়ার্ক’র বিশেষজ্ঞ হিসেবে কাজ করতে ভারতে অবস্থান করছেন এই কিংবদন্তি ক্যারিবীয় ব্যাটসম্যান।

মুম্বাইয়ের প্যারেলে অবস্থিত গ্লোবাল হসপিটালে ভর্তি করা হয়েছে লারাকে। তার বর্তমান শারীরিক অবস্থা নিয়ে হাসপাতালটির পক্ষে থেকে সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে জানিয়েছে বেশ কয়েকটি সংবাদ মাধ্যম।

গত ২ মে ৫০ বছরে পা দেওয়া লারা ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান। তার ঝুলিতে এখনও দুটি রেকর্ড আছে যা আজও অক্ষত। একটি হলো অপরাজিত ৫০১ (প্রথম শ্রেণির ক্রিকেটের বিশ্বরেকর্ড) ও অন্যটি টেস্ট ক্রিকেটে একমাত্র ব্যাটসম্যান হিসেবে ৪০০ রানের রেকর্ড।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১৩১ টেস্ট এবং ২৯৯টি ওয়ানডে ম্যাচ খেলেছেন লারা। ১৯৯০ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত ১৩১টি টেস্ট খেলে তার রান ১১ হাজার ৯৫৩, যার মধ্যে ৩৪টি সেঞ্চুরি ও ৪৮টি ফিফটি। ২৯৯টি ওয়ানডে ম্যাচে তার রান ১০ হাজার ৪০৫, এর মধ্যে ১৯টি সেঞ্চুরি ও ৬৩টি ফিফটি।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, জুন ২৫, ২০১৯
এমএইচএম  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।