ঢাকা, সোমবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯
bangla news

সহজ সমীকরণে কাতারের মুখোমুখি আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৩ ৭:২৩:২৮ পিএম
অনুশীলনে আর্জেন্টিনা। ছবি:সংগৃহীত

অনুশীলনে আর্জেন্টিনা। ছবি:সংগৃহীত

কোপা আমেরিকার মিশনটা সুখকর হয়নি ফেভারিট আর্জেন্টিনার জন্য। কলম্বিয়ার বিপক্ষে পরাজয় আর প্যারাগুয়ের সাথে ড্র করে নিজেদের গ্রুপে তলানিতে আছে মেসির দল। কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করতে হলে শেষ ম্যাচে কাতারকে হারাতেই হবে স্কালোনির শিষ্যদের। সেই লক্ষ্য নিয়ে রোববার (২৩ জুন) বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় কাতারের মুখোমুখি হবে আর্জেন্টিনা।

‘বি’ গ্রুপ থেকে আগেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে কলম্বিয়া। দ্বিতীয় স্থানে থাকা প্যারাগুয়ের পয়েন্ট দুই। তিন গ্রুপের সেরা এবং রানার্স আপ দল এবং এই তিন গ্রুপের সেরা দুই তৃতীয় স্থানে থাকা দল কোয়ার্টার ফাইনালে খেলবে।

সেই দিক বিবেচনা করলে অন্য ম্যাচের ফলাফল যাই হোক না কেন কাতারকে হরালেই অন্তত সেরা তৃতীয় দল হিসেবে কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করবে আর্জেন্টিনা। আর যদি একই সময়ে অনুষ্ঠিত হওয়া ‘বি’ গ্রুপের আরেক ম্যাচে প্যারাগুয়েকে কলম্বিয়া হারিয়ে দেয় তাহলে কাতারকে হারালে আর্জেন্টিনা সরাসরি গ্রুপ রানার্স আপ হয়েই কোয়ার্টার ফাইনালে খেলবে।

তাই সমীকরণ যেটাই হোকনা কেন আর্জেন্টাইদের লক্ষ্যই থাকবে জয়। ম্যাচের আগে দল কঠোর অনুশীলনও করেছে। কোচ স্কালোনি জানিয়েছেন মানসিকভাবে তার দল ভালই আছে এবং জয়ের ব্যাপারে খুব আত্মবিশ্বসী।

তবে কাতারকে কোনোভাবেই হালকা ভাবে নিচ্ছে না আর্জেন্টাইন কোচ। বেশ সতর্কই থাকেবে তার দল।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, ২৩ জুন, ২০১৯
আরএআর/এমএমএস
 

ক্লিক করুন, আরো পড়ুন :   মেসি আর্জেন্টিনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-23 19:23:28