ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪২৬, ১৬ জুলাই ২০১৯
bangla news

টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের রেকর্ড গড়ল উগান্ডা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২১ ১০:৩২:০৮ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

একের পর এক রেকর্ড হয়ে চলেছে রুয়ান্ডার রাজধানীতে আয়োজিত নারী টি-টোয়েন্টি টুর্নামেন্টে। মঙ্গলবার (১৮ জুন) স্বাগতিক রুয়ান্ডার বিপক্ষে মাত্র ৬ রানে অলআউট হয়ে লজ্জার রেকর্ড গড়ে মালি। এবার সেই মালির বিপক্ষে ২০ ওভারে ৩১৪ রান করে রেকর্ড গড়ল উগান্ডা। 

নারী টি-টোয়েন্টিতে তো বটে, পুরুষ টি-টোয়েন্টি ক্রিকেটেও যা সর্বোচ্চ রানের রেকর্ড। পুরুষ টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের রেকর্ডটি আছে আফগানিস্তানের দখলে। গত ফেব্রুয়ারিতে দেরাদুনে আয়ারল্যান্ডের বিপক্ষে ৩ উইকেট ২৭৮ রান করে আফগানরা। নারী টি-টোয়েন্টিতে উগান্ডা ছিনিয়ে নিয়েছে ইংল্যান্ডের সিংহাসন। গত বছর টনটনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩ উইকেটে ২৫০ করেছিল ইংলিশ মেয়েরা। 

সবচেয়ে বেশি ব্যবধানে হেরেও রেকর্ড গড়ে মালি। এর আগে রেকর্ডটি ছিল চীনের নারীদের। সবচেয়ে বেশি ব্যবধানে হার এড়াতে মালির দরকার ছিল ১৪৩ রান। কিন্তু ৬ রানের পর এবার তারা ১১.১ ওভারে অলআউট হয়েছে ১০ রানে। উগান্ডার বিপক্ষে হেরেছে রেকর্ড ৩০৪ রানে। ছয় ব্যাটসম্যান রানের খাতাই খুলতে পারেননি। 

বোলিংয়ে মালি অতিরিক্ত দিয়েছে ৬১ রান। তিন বাই, ২৮ ওয়াইড ও ৩০টি নো-বল! ওমো সো নামের এক বোলার ৩ ওভার বল করে দিয়েছে ৮২ রান! 

উগান্ডার হয়ে সেঞ্চুরি করেন দুই ব্যাটসম্যান। ওপেনার প্রোসোকোভিয়া আলাকো ৭১ বলে করেন ১১৬ রান। অধিনায়ক রিটা মোসামালির ব্যাট থেকে ৬১ বলে আসে ১০৩ রান। দু’জনে ১৪.১ বল ক্রিজে থেকে দ্বিতীয় উইকেটে জুটিতে গড়েন ২২৭ রান। 

বাংলাদেশের সময়: ০১১৭ ঘণ্টা, জুন ২১, ২০১৯ 
ইউবি/এমকেএম 

ক্লিক করুন, আরো পড়ুন :   আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-21 10:32:08