ঢাকা, রবিবার, ৫ শ্রাবণ ১৪২৬, ২১ জুলাই ২০১৯
bangla news

জাতীয় হকি দলের সাবেক অধিনায়ক ইব্রাহিম সাবের আর নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৯ ১০:০৬:৩৩ পিএম
ইব্রাহিম সাবের

ইব্রাহিম সাবের

বাংলাদেশ হকি দলের সাবেক অধিনায়ক ও জাতীয় পুরস্কারপ্রাপ্ত ক্রীড়াবিদ ইব্রাহিম সাবের আর নেই (ইন্নালিল্লাহি…রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৪ বছর।

বুধবার (১৯ জুন) বিকেলে রাজধানীর ধানমন্ডিস্থ নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারণে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

ইব্রাহিম সাবের ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ব্লু’ পদকপ্রাপ্ত হকি খেলোয়াড় ছিলেন। স্বাধীনতা-পুর্ববর্তী সময়ে ’৭০ এর দশকে পাকিস্তান জাতীয় দলের হয়ে খেলেছেন তিনি। ১৯৭১ বার্সেলোনা বিশ্বকাপে পাকিস্তান জাতীয় দলের সদস্য ছিলেন ইব্রাহিম সাবের। স্বাধীনতা পরবর্তী সময়ে হকির ত্রিরত্ন খ্যাত সাদেক-মহসিন-সাবের জুটির একজন হয়ে আলো ছড়িয়েছিলেন এই কুশলী লেফট হাফ। ১৯৭৯ সালে তিনি এশিয়া গেমসে হকি টিমের নেতৃত্বও দিয়েছিলেন।

কেবল হকি নয়, ফুটবল, ক্রিকেট ও বাস্কেটবলেও সমান পারদর্শী ছিলেন ইব্রাহিম সাবের। স্বীকৃতিস্বরূপ পেয়েছেন জাতীয় ক্রীড়া পুরস্কারসহ অনেক সম্মাননা।

দেশবরেণ্য এই হকি খেলোয়াড়ের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিবৃতি দিয়েছেন ক্রীড়াঙ্গনের তারকা ও কর্মকর্তারাও।

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, জুন ১৯, ২০১৯
এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-19 22:06:33