bangla news

নেপালি চ্যাম্পিয়নদের উড়িয়ে শীর্ষে আবাহনী

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৯ ৮:৩০:৩৮ পিএম
গোলের পর আবাহনীর খেলোয়াড়দের উল্লাস-ছবি: শোয়েব মিথুন

গোলের পর আবাহনীর খেলোয়াড়দের উল্লাস-ছবি: শোয়েব মিথুন

নেপালের চ্যাম্পিয়ন মানাং মার্সিয়াংদিকে উড়িয়ে এএফসি কাপের 'ই' গ্রুপের শীর্ষে জায়গা করে নিল আবাহনী লিমিটেড। এর আগে এই দলকেই তাদের নিজেদের মাটিতে হারিয়ে শুভসূচনা করেছিল বাংলাদেশের চ্যাম্পিয়নরা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার (১৯ জুন) সন্ধ্যা পৌনে ৬টায় দ্বিতীয় লেগের ম্যাচে মানাং মার্সিয়াংদিকে ৫-০ গোলে হারিয়েছে আবাহনী। এর আগে একই দলের বিপক্ষে জয় এসেছিল ১-০ গোলে।

ম্যাচের মাত্র ১১তম মিনিটেই নাবিব নেওয়াজ জীবনের কোনাকুনি শটে পাওয়া গোলে এগিয়ে যায় আবাহনী। এরপর প্রথমার্ধের যোগ করা সময়ে জীবনের কাছ থেকে বল পেয়ে একক প্রচেষ্টায় গোল করে ব্যবধান বাড়িয়ে দেন আবাহনীর কেরভান্স বেলফোর্ট।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে ব্যবধান আরও বাড়াতে প্রতিপক্ষের রক্ষণে প্রচণ্ড চাপ তৈরি করে আবাহনী। তবে এর ফল পেতে অপেক্ষা করতে হয় ৬৩তম মিনিট পর্যন্ত। সোহেল রানার পা থেকে বল পেয়ে নিখুঁত প্লেসিং শটে জাল খুঁজে নেন জুয়েল রানা।

৭৫তম মিনিটে নিজেদের অর্ধে জীবনের কাছ থেকে বল পেয়ে গোলের দেখা পান বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে নিজেদের সর্বশেষ ম্যাচে হ্যাটট্রিকের দেখা পাওয়া নাইজেরিয়ার ফরোয়ার্ড সানডে চিজোবা। এরপর ম্যাচ শেষের বাঁশি বাজার ঠিক আগে চিজোবার পাস থেকে নেপালি ক্লাবটির কফিনে শেষ পেরেক ঠুকে দেন মামুনুল ইসলাম।

এই নিয়ে পাঁচ ম্যাচে ৩ জয় ও ১ ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে উঠেছে আবাহনী। 

এদিকে একই দিনে ভারতের মিনেরভা পাঞ্জাবের সঙ্গে ১-১ গোলে ড্র করে ৮ পয়েন্ট নিয়ে গ্রুপের দ্বিতীয় স্থানে নেমে গেছে চেন্নাইন এফসি।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জুন ১৯, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-19 20:30:38