ঢাকা, বুধবার, ৯ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯
bangla news

প্যারাগুয়েকে রুখে দিল কাতার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৭ ৪:৩০:৫৩ এএম
প্যারাগুয়েকে রুখে দিয়েছে কাতার-ছবি: সংগৃহীত

প্যারাগুয়েকে রুখে দিয়েছে কাতার-ছবি: সংগৃহীত

কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী প্যারাগুয়েকে রুখে দিয়েছে কাতার। পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত প্যারাগুয়ের সঙ্গে ২-২ গোলে ড্র নিয়ে মাঠ ছেড়েছে এবারের আসরে আমন্ত্রিত হিসেবে অংশ নেওয়া ২০২২ সালের ফুটবল বিশ্বকাপ আয়োজক দেশটি।

ব্রাজিলের মারাকানা স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় প্যারাগুয়ে। ৪ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে লিড এনে দেন অস্কার কারদোজো। এরপর প্রথমার্ধে বেশ কয়েকটি গোলে সুযোগ পেয়েও কাজে লাগোতে পারেনি কোনো দলই। ফলে লিড ধরে রেখে বিরতিতে যায় প্যারাগুয়ে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান বাড়ায় প্যারাগুয়ে। ৫৬ মিনিটে পেনাল্টি বক্সের সামন্য বাইরে থেকে ডান পায়ের দারুণ শটে গোল করেন ডারলিস গঞ্জালেস।

পিছিয়ে পড়ে ম্যাচে ফিরতে চেষ্টা করে কাতার। অবশেষে পেয়ে যায় কাঙ্ক্ষিত গোলের দেখাও। ৬৮তম মিনিটে স্ট্রাইকার আলমোয়েজ আলীর গোলে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় কাতার।

৭৭ মিনিটে সমতায় ফেরে ২০২২ বিশ্বকাপ আয়োজক দেশটি। আকরাম আফিফের পাস থেকে বল পেয়ে যান বাওয়ালেম খোখি। দারুণ এক বুদ্ধিদীপ্ত শটে বল জালে পাঠান এই মিডফিল্ডার।

ম্যাচের বাকিটা সময় চেষ্টার করেও কোনো দলই গোল আদায় করতে না পারলে শেষ পর্যন্ত ২-২ গোলের ড্রয়ে পয়েন্ট ভাগাগাগি করে মাঠ ছাড়তে হয় দু’দলকে।

এই ড্রয়ে ১ ম্যাচ শেষে ‘বি’ গ্রুপের দ্বিতীয় স্থানে জায়গা করে নিল প্যারাগুয়ে। সমান পয়েন্ট নিয়ে তিনে কাতার। শীর্ষে থাকা কলম্বিয়ার পয়েন্ট ৩ আর কলম্বিয়ার কাছে হেরে এবারের মিশন শুরু করা আর্জেন্টিনা শুন্য পয়েন্ট নিয়ে আছে শেষ স্থানে।

বাংলাদেশ সময়: ০৪৩০ ঘণ্টা, জুন ১৭, ২০১৯
আরএআর/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   কোপা আমেরিকা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-17 04:30:53