bangla news

ভারত-উইন্ডিজ ম্যাচ দিয়ে শুরু হচ্ছে টেস্ট চ্যাম্পিয়নশিপ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৩ ১:৩৪:৪৫ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চলতি বছরের আগস্ট থেকে শুরু হতে যাচ্ছে আইসিসির নতুন সংযোজন টেস্ট চ্যাম্পিয়নশিপ। বর্তমানে র‍্যাংকিংয়ের এক নম্বর হিসেবে বিরাট কোহলির ভারত থাকায় তাদের দিয়েই শুরু হবে এই চ্যাম্পিয়নশিপ। প্রতিপক্ষ হিসেব থাকবে ওয়েস্ট ইন্ডিজ।

২২ আগস্ট থেকে শুরু হওয়া এই টেস্ট সিরিজে থাকনে দুটি টেস্ট। দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে ওয়েস্ট ইন্ডিজের অ্যান্টিগুয়াতে। প্রথম ম্যাচটি হবে ভিভ রিচার্ড ক্রিকেট গ্রাউন্ডে ও দ্বিতীয়টি হবে সাবিনা পার্কে।

আগামী দুই বছর এই টেস্ট চ্যাম্পিয়নশিপ চলবে। ১২টি টেস্ট খেলুড়ে দেশের মধ্যে ৯টি এই টুর্নামেন্টে যোগ দেবে। এই দুই বছরে দলগুলোকে কমপক্ষে ১২০ পয়েন্ট পেতে হবে। ২০২১ সালে শীর্ষে থাকা দুটি দেশ খেলবে ফাইনাল টেস্ট। 

২০১৮ থেকে ২০২৩ সালের এফটিপি ও টেস্ট চ্যাম্পিয়নশিপের বাইরেও দলগুলো ম্যাচ আয়োজন করতে পারবে। আফগানিস্তান, জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ড এই চ্যাম্পিয়নশিপে অংশ নিতে পারবে না।

ভারত-উইন্ডিজের এই টেস্টের আগে তারা  তিনিতি টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডের একটি সিরিজ খেলবে। এক সপ্তাহ বিশ্রামের পর শুরু হবে টেস্ট সিরিজ।      

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘণ্টা জুন ১৩, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-06-13 13:34:45