ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
bangla news

রোনালদো-নেইমারকে পেছনে ফেলে শীর্ষে মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১২ ১:১৯:১১ পিএম
মেসি-রোনালদো, নেইমার।  ছবি: সংগৃহীত

মেসি-রোনালদো, নেইমার। ছবি: সংগৃহীত

মাঠে সবসময়ই তাদের প্রতিযোগিতা থাকে। কে কার থেকে গোলে-পারফরম্যান্সে এগিয়ে যাবে। কে কার থেকে বেশি রেকর্ড করবে। এবার মাঠের বাইরেও এক প্রতিযোগিতায় আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি উঠে এলেন শীর্ষে। পেছনে ফেললেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো ও ব্রাজিলের নেইমারকে।

রোনালদো ও নেইমারকে পেছনে ফেলে বিশ্বের সবচেয়ে দামি অ্যাথলেট নির্বাচিত হয়েছেন মেসি। যুক্তরাষ্ট্রের ব্যবসা-বাণিজ্যভিত্তিক সাময়িকী ফোবর্স গত এক বছরের সবচেয়ে ধনী ১০০ ক্রীড়াবিদের তালিকা প্রকাশ করেছে। আর তাতে গত ১২ মাসে শীর্ষ আয়ের ক্রীড়াবিদ হিসেবে সবার উপরে জায়গা করে নেন বার্সেলোনা তারকা।

ফোর্বসের প্রতিবেদন অনুযায়ী, গত একবছরে শীর্ষে থাকা একশো ক্রীড়াবিদের আয় বেড়েছে  পাঁচ শতাংশের বেশি। তাদের মোট আয় ৪০০ কোটি মার্কিন ডলার। যার মধ্যে গত বছর মোট আয় ছিল তিনশো ৮০ কোটি ডলার।

১২৭ মিলিয়ন ডলার নিয়ে এবারের তালিকায় শীর্ষে উঠে এসেছেন আর্জেন্টিনা অধিনায়ক মেসি। দ্বিতীয় স্থানে রয়েছেন পর্তুগিজ ফরোয়ার্ড রোনালদো তার আয় ১০৯ মিলিয়ন ডলার। তৃতীয়স্থানে আছেন নেইমার। গত বছর প্যারিস সেইন্ট জার্মেইয়ে যোগ দিয়ে আয় করেন ১০৫ মিলিয়ন ডলার।

শীর্ষ আয়ের অ্যাথলেটদের মধ্যে ৯৪ মিলিয়ন ডলার আয় নিয়ে চর্তুস্থানে আছেন মেক্সিকান বক্সার কানেলো আলভারেস। ৯৩ কোটি ৪০ লাখ ডলার নিয়ে পঞ্চমস্থানে আছেন সুইজারল্যান্ডের টেনিস তারকা রজার ফেদেরার।

সেরা ১০০ আয়ের ক্রীড়াবিদদের মধ্যে একমাত্র ক্রিকেটার হিসেবে আছেন বিরাট কোহলি। তার অবস্থান ১০০তম। গত এক বছরে তার আয় আড়াই কোটি ডলার। 

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, জুন ১২, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-12 13:19:11