ঢাকা, মঙ্গলবার, ২ আশ্বিন ১৪২৬, ১৭ সেপ্টেম্বর ২০১৯
bangla news

লক্ষ্য অর্জনটাই বড় বিষয়: জেমি ডে

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১২ ২:০৪:৪৮ এএম
সংসাদ সম্মেলনে বক্তব্য রাখছেন বাংলাদেশ দলের কোচ জেমি ডে।

সংসাদ সম্মেলনে বক্তব্য রাখছেন বাংলাদেশ দলের কোচ জেমি ডে।

বিশ্বকাপ ফুটবলের প্রাক বাছাইপর্বে লাওসকে হারিয়ে কাতার ফুটবল বিশ্বকাপের চূড়ান্ত বাছাই পর্ব নিশ্চিত করেছে বাংলাদেশ। 

মঙ্গলবার (১১ জুন) দ্বিতীয় লেগে লাওসের সঙ্গে গোলশূন্য ড্র করেছে লাল সবুজের দলটি। ফলে প্রথম লেগে পাওয়া ১-০ গোলের জয়ে বিশ্বকাপ বাছাইয়ের মূল পর্বে পা রাখে জামাল ভূঁইয়ার দল।
 
দুই লেগে মিলে জয় নিশ্চিত হলেও ঘরের মাঠে প্রত্যাশা অনুযায়ী ফুটবল খেলতে পারেনি বাংলাদেশ। পুরো ম্যাচজুড়েই গোল মিসের হতাশায় পুড়তে হয় স্বাগতিকদের। না হলে ম্যাচের ফলাফল হতে পারতো অন্য রকম।
 
তবে বাংলাদেশ দলের কোচ জেমি ডে তার শিষ্যদের পারফরম্যান্সে খুশি। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘বাছাইপর্ব উত্তীর্ণ হওয়াটই বড়। ভালো ফুটবল বা খারাপ ফুটবল খেলা মুখ্য বিষয় নয়। পরপর তিনটি আন্তর্জাতিক ম্যাচে অপরাজিত আমরা এটা বড় অর্জন। ড্র করে চূড়ান্ত নিশ্চিত করেছি, এটাই আমার কাছে মূল বিষয়।’
 
অধিনায়ক জামাল ভূঁইয়া বলেন, ‘গোল না খাওয়ার দিকে মনযোগ ছিলো। ভালো ফুটবল খেলে হেরে যাওয়ার কোনো মানে নেই। এক এক ম্যাচের পরিকল্পনা এক এক রকম হয়। প্রয়োজনে কখনো আক্রমণাত্মক খেলতে হয়, কখনো রক্ষণাত্মক খেলতে হয়। লক্ষ্য অর্জন করাটাই স্বস্তিদায়ক।’
 
এশিয়ান ফুটবল কনফেডারেশন-এএফসি অঞ্চলের প্রথম পর্ব থেকে ছয়টি দল নিয়ে দ্বিতীয় পর্বে মোট ৪০টি দল আটটি গ্রুপে ভাগ হয়ে দ্বিতীয় পর্বে অংশ নেবে। এরপর পর্যায়ক্রমে তৃতীয় ও চতুর্থ পর্ব শেষে সেরা চারটি দল সরাসরি বিশ্বকাপে এবং পঞ্চম দলটির সুযোগ থাকে প্লে-অফ ম্যাচ জিতে বিশ্বকাপে জায়গা করে নেওয়ার।
 
বাংলাদেশ সময়: ০১৫৭ ঘণ্টা, জুন ১২, ২০১৯
আরএআর/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-06-12 02:04:48