ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

ওজিলের বিয়েতে চমক এরদোগান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৬ ঘণ্টা, জুন ৯, ২০১৯
ওজিলের বিয়েতে চমক এরদোগান ওজিলের বিয়েতে উপস্থিত ছিলেন তুরস্কের প্রেসিডেন্ট এরদোগান: ছবি-সংগৃহীত

সাবেক জার্মান মিডফিল্ডার মেসুত ওজিলের সঙ্গে বেশ ভাল সম্পর্ক তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের। তার জন্য আর্সেনাল তারকাকে সমালোচনার মুখোমুখি হতে হয়েছে বিভিন্ন সময়। রাশিয়া বিশ্বকাপের আগে এরদোগানের সঙ্গে সম্পর্কের কারণে ওজিলকে জার্মান স্কোয়াড় থেকে বাদ দেওয়ার গুঞ্জন ওঠেছিল।

তবে এতকিছুর পরও সম্পর্কটা আরো দৃঢ় হয়েছে দু’জনের। ওজিলের বিয়েতে চমক হিসেবে উপস্থিত ছিলেন এরদোগান।

৩০ বছর বয়সী আর্সেনাল মিডফিল্ডার বিয়ে করেছেন তার বাগদত্তা সাবেক মিস তুর্কি অ্যামিনে গালসকে। বিয়ের অনুষ্ঠান হয় শুক্রবার (০৭ জুন), ইস্তাম্বুলের বোসপোরোস তীরের এক বিলাসবহুল হোটেলে। এরদোগান ছাড়াও উপস্থিত ছিলেন আরো ৩০০ অতিথি।

ওজিল তৃতীয় জার্মান প্রজন্ম যিনি বিয়ে করেছেন তুরস্কের নাগরিককে। অবশ্য সাবেক রিয়াল মাদ্রিদ তারকার জন্ম জার্মানিতে হলেও তার পূর্বপুরুষ তুরস্কের নাগরিক ছিলেন। জার্মানি ও তুরস্কের নাগরিকত্ব আছে ‍ওজিলের।

২০১৮ বিশ্বকাপে জার্মানির গ্রুপ পর্ব থেকে বিদায়ের দায়ভার ওঠে ওজিলের কাঁধে। যার ফলপ্রসুতে জার্মানি জাতীয় দল থেকে অবসর নেন তিনি। ২০১৪ ব্রাজিল বিশ্বকাপজয়ী তারকা বিদায়ের সময় বলেছিলেন, ‘যখন অামরা জিতি তখন আমি জার্মান, যখন হারি তখন আমি অভিবাসী। ’

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, জুন ০৮, ২০১৯
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।