ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

ক্রিকেট

খাবার পানি অপচয় করায় কোহলির জরিমানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, জুন ৮, ২০১৯
খাবার পানি অপচয় করায় কোহলির জরিমানা বিরাট কোহলি। ছবি: সংগৃহীত

বর্তমানে বিশ্বকাপ খেলতে ব্যস্ত সময় পার করছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তবে মাঠের বাইরে জরিমানায় পড়েছেন ভারতীয় অধিনায়ক। নিজ দেশে, নিজ বাড়িতে খাবার পানি অপচয়ের অপরাধে এই জরিমানা করা হয়েছে তাকে।

কোহলি-আনুশকা শর্মার বাড়ির পাশের এক প্রতিবেশির অভিযোগের উপর ভিত্তি করেই গুরগাঁও মিউনসিপ্যাল কর্পোরেশন এই জরিমানা করে। অভিযোগে বলা হয়েছে, গুরগাঁওয়ে ভারত অধিনায়কের বাসভবন ডিএলএফ ফেজ ১-এ অধিনায়কের পছন্দের ৬টি গাড়ি রয়েছে।

শখের সে গাড়ি ধোয়ার জন্য কয়েক হাজার লিটার খাবার পানি অপচয় করা করেছে বিরাট-আনুশকার বাসভবনে থাকা মানুষ।

অঙ্কের বিচারে টাকার পরিমাণ নেহাতই সামান্য। ৫০০ রুপি জরিমানা করা হয় কোহলিকে। দেশের ক্রিকেট অধিনায়কের ঘরোয়া কাজের জন্য লিটার-লিটার খাবার পানি অপচয়ের বিষয়টি উল্লেখ করা হয় অভিযোগে। পরিপ্রেক্ষিতে বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেয় এমসিজি। আশ্বাস মতোই বিষয়টি খতিয়ে দেখে শেষমেষ কোহলিকে ৫০০ রুপি জরিমানা করে তারা।  

মূলত, গত মে মাস ও চলতি জুনে একাধিকবার হিট ওয়েভে আক্রান্ত হয়েছে উত্তর ভারত। একইসঙ্গে গোটা উত্তর ভারত জুড়ে দেখা দিয়েছে খাবার পানির হাহাকার। অথচ অধিনায়কের বাসায় এমন অপচয় মেনে নিতে পারেননি প্রতিবেশী।

বাংলাদেশ সময়: ১১৩৭ ঘণ্টা, জুন ০৮, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa