ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ গোলশূন্য

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১১
বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ গোলশূন্য

ঢাকা: বাংলাদেশের স্বপ্ন ছিলো জয় দিয়ে দিল্লি সাফ চ্যাম্পিয়নশিপের অভিযান শুরু করা। প্রত্যাশিত ফল হয়নি।

উদ্বোধনী ম্যাচে পাকিস্তানের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে বাংলাদেশ।

নয়া দিল্লি জওহরলাল নেহেরু স্টেডিয়ামে শুক্রবার প্রথমার্ধে বাংলাদেশের চেয়ে ভালো খেলেছে পাকিস্তান দলই। দুই মিনিটে গোলের হাত থেকে বেঁচে যায় লাল-সবুজ বাহিনী। ফরোয়ার্ড আতিফ বশিরের শট বাংলাদেশ গোলরক্ষক শাহিদুল আলম সোহেলের হাত ছুঁয়ে ক্রসবারে লেগে ফিরে আসে। মাঝমাঠে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে না পারায় প্রতিপক্ষের একের পর আক্রমণে কোণঠাসা হয়ে পড়ে বাংলাদেশ।

প্রথমার্ধের শেষ দিকে নিজেদের গুছিয়ে নিয়ে আক্রমণে যায় সুজন বাহিনী। ৪৩ মিনিটে প্রায় ২০ গজ দূর থেকে প্রাণতোষের শট গ্লাভসে নেন পাকিস্তান গোলরক্ষক জাফর খান। গোলের সবচেয়ে সহজ সুযোগ হাতছাড়া হয় প্রথমার্ধের অতিরিক্ত সময়ে। শাহেদুল আলম শাহেদের কর্নার থেকে আরিফুল ইসলামের হেড পাকিস্তানের ক্রসপিচে লেগে ফিরে আসে।

দ্বিতীয়ার্ধে বল নিয়ন্ত্রণে এগিয়ে ছিলো বাংলাদেশ। এমিলির পরিবর্তে আতিকুর রহমান মিশু ও শাহ আলমগীর অনিকের পরিবর্তে মিঠুন চৌধুরীকে মাঠে নামালে আক্রমণে গতি বাড়ে। ৭৫ মিনিটে বাংলাদেশের দারুণ একটি প্রচেষ্টা ব্যর্থ করে দেন পাক গোলরক্ষক। মিশুর কাট ব্যাক থেকে মিথুনের শট গোলপোস্টে প্রবেশের আগমুহুর্তে ঝাঁপিয়ে পড়ে নিয়ন্ত্রণে নেন। শেষ মুহুর্তে পাকিস্তানের একটি আক্রমণ নস্যাৎ করে দেন বাংলাদেশ গোলরক্ষক সোহেল।

রোববার ‘বি’ গ্রুপের পরবর্তী ম্যাচে বাংলাদেশ নেপালের মুখোমুখি হবে।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।