ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

শতক বঞ্চিত ভেট্টরি, পন্টিং’র অপরাজিত ‘৬৭’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১১
শতক বঞ্চিত ভেট্টরি, পন্টিং’র অপরাজিত ‘৬৭’

ব্রিজবেন: প্রায় দুইবছরে ধরে টেস্টে শতক নেই অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিংয়ের। কিন্তু নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় দিনে দারুণ পারফরমেন্স করেছেন এই ডানহাতি ব্যাটসম্যান।

তার অপরাজিত ৬৭ রানের সুবাদে তিন উইকেট হারিয়ে প্রথম ইনিংসে দিন শেষে স্বাগতিকদের সংগ্রহ ১৫৪। পিছিয়ে আছে ১৪১ রানে।

নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ২৯৫
অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ১৫৪/৩ (ওভার ৪৬)

দ্বিতীয় দিনে খেলতে নেমে শুরুটা ভালো হয়নি অস্ট্রেলিয়ার। ২৫ রানের মধ্যেই দুই উইকট হারায় স্বাগতিকরা। অভিষিক্ত ডেভিড ওয়ার্নারকে (৩) আউট করেন টিম সাউদি আর ফিলিপ হিউজকে (১০) সাজঘরে ফেরান ক্রিস মার্টিন।

তৃতীয় উইকেট জুটিতে বিপদ সামাল দেয় অস্ট্রেলিয়া। এই জুটিতে উসমান খাজা ও রিকি পন্টিং করেন ৬৬ রান। এরপরই রানআউট হন খাজা (৩৮)। শট রান নেওয়ার জন্য কল করেন পন্টিং। রানের জন্য দৌড় শুরু করেন উভয়ই। দ্রুত সিদ্ধান্ত বদল করেন পন্টিং। ততক্ষণে সরাসরি থ্রুতে স্ট্যাম্প ভেঙ্গে দিয়েছেন কেন উইলিয়ামসন। তাই চেয়ে চেয়ে দেখা ছাড়া কিছুই করার ছিলো না খাজার।

খাজার পর মাইকেল ক্লার্কের সঙ্গে জুটি গড়েন পন্টিং। ৬৩ রানে অবিছিন্ন থেকেই দিনের খেলা শেষ করেন তারা। এর আগে ক্রিস মার্টিনের বলে এক্সটা কাভার দিয়ে চার মেরে অর্ধশতক পূর্ণ করেন পন্টিং। ৬৭ রানে ব্যাট করছেন তিনি। ২৮ রানে অপরাজিত আছেন ক্লার্ক। যদিও আলোক স্বল্পতার জন্য দিনের খেলার ইতি ঘোষণা করেন আম্পায়াররা।

এর আগে প্রথম ইনিংসে চার রানের জন্য শতক বঞ্চিত হন ড্যানিয়েল ভেট্টরি। ব্যক্তিগত ৯৬ রানের মাথায় রানআউট হন তিনি। মূলত ভেট্টরি ও ডেন ব্রাউনলির অপরাজিত ৭৭ রানের কল্যাণে ২৯৫ রান করতে সমর্থ হয় নিউজিল্যান্ড।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।