ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

খাগড়াছড়িতে মনিকা-আনাই-আনুচিং’কে গণসংবর্ধনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, জুন ৩, ২০১৯
খাগড়াছড়িতে মনিকা-আনাই-আনুচিং’কে গণসংবর্ধনা সংবর্ধনা অনুষ্ঠানে মনিকা-আনাই-আনুচিং। ছবি: বাংলানিউজ

খাগড়াছড়ি: পার্বত্য খাগড়াছড়ির কৃতি সন্তান ফিফা র‍্যাংকিংয়ে  সেরা গোলদাতাদের মধ্যে ৫ম স্থান অধিকারী মনিকা চাকমা এবং জমজ দুই কৃতি ফুটবলার আনাই ও আনুচিং মগিনীকে গণসংবর্ধনা দেওয়া হয়েছে।

সোমবার (৩ জুন) দুপুর ১২টার দিকে খাগড়াছড়ি অফিসার্স ক্লাবে এ অনুষ্ঠানের আয়োজন করে পার্বত্য জেলা পরিষদ ও জেলা ক্রীড়া সংস্থা।

এর আগে তাদেরকে সুসজ্জিত গাড়িতে করে শহর প্রদক্ষিণ করানো হয় এবং ফুলেল শুভেচ্ছায় সিক্ত করা হয়েছে।

অনুষ্ঠানে তাদেরকে পার্বত্য জেলা পরিষদ, জেলা ক্রীড়া সংস্থা ছাড়াও জেলা পুলিশ, পৌরসভা ও দৈনিক অরণ্যবার্তার পক্ষ থেকেও সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়।

পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীর সভাপতিত্বে গণসংবর্ধনায় প্রধান অতিথি ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার।

গণসংবর্ধনায় আরও বক্তব্য রাখেন কৃতি ফুটবলার মনিকা চাকমা, সেনাবাহিনীর খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক, জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, পুলিশ সুপার (এসপি) মো. আহমার উজ্জামানান, পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রোকন উদদৌলা প্রমুখ।

সংবর্ধনায় পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী কৃতি ফুটবলাদের বাড়ি নির্মাণ করে দেওয়াসহ এককালীন বৃত্তি দেওয়া আশ্বাস দেন।

চলতি বছর ঢাকায় অনুষ্ঠিত বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে মঙ্গোলিয়ার সঙ্গে খেলায় মনিকা চাকমার দেওয়া গোলটি ফিফার বছরের সেরা গোলগুলোর মধ্যে পঞ্চম হয়। ফিফা তাকে ‘ম্যাজিকেল চাকমা’ নামে উপাধি দেয়। এছাড়া জমজ বোন আনাই ও আনুচিং বয়সভিত্তিক আন্তর্জাতিক বিভিন্ন ফুটবল টুর্নামেন্টে নিয়মিত ভালো করছে।

তিনজনই বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা আন্তঃস্কুল ফুটবল থেকে উঠে আসা।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, জুন ০৩, ২০১৯
এডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।