ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪২৬, ১৭ জুলাই ২০১৯
bangla news

শিরোপা জয়ে বায়ার্ন-বার্সাকে হটালো লিভারপুল 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-০২ ৫:০২:০৮ এএম
চ্যাম্পিয়নস লিগ শিরোপা জয়ের আনন্দে মেতেছে লিভারপুল তারকারা-সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগ শিরোপা জয়ের আনন্দে মেতেছে লিভারপুল তারকারা-সংগৃহীত

টটেনহ্যাম হটস্পারকে ২-০ গোলে হারিয়ে দীর্ঘ ১৪ বছর পর উয়েফা চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতলো লিভারপুল। সেই সাথে নিজেদের ইতিহাসে ইউরোপ সেরার ষষ্ঠ ট্রফি ঘরে তুললো ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি। এর ফলে ইউরোপের অন্য দুই জায়ান্ট বায়ার্ন মিউনিখ ও বার্সেলোনাকে পেছনে ফেললো ইয়র্গেন ক্লপের শিষ্যরা।

শনিবার অল ইংলিশ ফাইনালে স্পেনের ক্লাব আতলেটিকো মাদ্রিদের মাঠ ওয়ান্দা মেট্রোপলিটানোতে মুখোমুখি হয় দুদল। যেখানে দুই অর্ধে মোহামেদ সালাহ ও ডিভোগ ওরিগির গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে অলরেডসরা।

চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে এখন পর্যন্ত সর্বোচ্চ ১৩টি শিরোপা জিতে সবার ওপরে রয়েছে রিয়াল মাদ্রিদ। গতবার তো হ্যাটট্রিক ট্রফি ঘরে তোলে স্পেন জায়ান্টরা। পাশাপাশি তিনবার রানার্সআপও হয়েছে তারা। এই আসরে অবশ্য তরুণ আয়াক্সের কাছে শেষ ষোলোতেই কাটা পড়ে দলটি।

২০০৭ সালে সর্বশেষ ট্রফি জেতা এসি মিলান দ্বিতীয় সর্বোচ্চ ৭ টি শিরোপা জিতেছে। আরও চারবার ফাইনালে ওঠা ইতালিয়ানরা অবশ্য নিজেদের সেরা সময় বহু আগেই ফেলে এসেছে। 

এতদিন ৫টি করে শিরোপা জিতে এক কাতারে ছিল বায়ার্ন, বার্সা ও লিভারপুল। জার্মান ক্লাব বায়ার্ন ৫টি জয়ের সাথে সমান রানার্সআপ। তবে বার্সা ও লিভারপুল ৫টি জয় ও ৩টি করে ফাইনালে ওঠে। 

এদিকে এই শিরোপার পর বায়ার্ন ও বার্সা লিভারপুল থেকে নিচে নেমে গেল। ট্রফি জয়ের হিসেবে রিয়াল ও মিলানের পরেই তাদের অবস্থান।

লিভারপুল এর আগে ১৯৭৭, ৭৮, ৮১, ৮৪ ও ২০০৫ সালে চ্যাম্পিয়নস লিগ জিতেছিল। 

বাংলাদেশ সময়; ০৪৫৯ ঘণ্টা, জুন ০২, ২০১৯ 
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-02 05:02:08