ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

বুট কিনতে স্টেডিয়ামের পরিচ্ছন্ন কর্মী ফুটবলাররা!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১১
বুট কিনতে স্টেডিয়ামের পরিচ্ছন্ন কর্মী ফুটবলাররা!

মধ্যপ্রদেশ: লিটলমাস্টার শচীন টেন্ডুলকারের ব্যাট, প্যাড, বল তথা ক্রিকেটের জন্য প্রয়োজনীয় সাজসরঞ্জামের অভাব নেই। বিশ্বের ধনী ক্রিকেট বোর্ড (বিসিসিআই)’র অধীনে খেলেন শচীনরা।

টাকার পাশাপাশি আছে খ্যাতিও। অথচ উল্টো চিত্র ফুটবলে। তাই এক জোড়া বুট কেনার জন্য ক্রিকেট স্টেডিয়ামে পরিচ্ছন্ন কর্মীর কাজ করতে হয় ফুটবলারদেরকে।

ফুটবলারদের এমন দৈন্যতাই ফুটে উঠে মধ্যপ্রদেশের ইনডোরের হলকর ক্রিকেট স্টেডিয়ামে। ভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার চতুর্থ ওয়ানডে ম্যাচ হবে এই ভেন্যুতে। মধ্য প্রদেশের ক্রিকেট এসোসিয়েশন ম্যাচকে সামনে রেখে হাত দিয়েছে স্টেডিয়ামের সৌন্ধর্য বর্ধনের কাজে। এজন্য কর্তৃপক্ষ পরিচ্ছন্নতার কাজের দায়িত্ব দিয়েছে স্থানীয় ‘এ’ ডিভিশন ফুটবল ক্লাবকে।  

ক্লাবটির ফুটবল কোচ সঞ্জয় নিধান বলেন, “প্রাপ্ত টাকা আমরা কাজে লাগাবো নতুন বুট ও আগের সরঞ্জাম বদলে নতুন জিনিসপত্র ক্রয়ের জন্য। ”২৬ হাজার দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন স্টেডিয়ামের প্রতিটি আসন পরিষ্কার করার জন্য তারা পাবেন ভারতীয় দুই রূপী ৭৫ পয়সা করে।

ক্লাবের ফুটবলার তেজ করণ চৌহান বলেন,“বর্তমানে ভারতীয় ফুটবলের অবস্থা খুবই নাজুক। এই অবস্থা থেকে খেলাটিকে তুলে আনার মতো সামর্থ্য আমাদের নেই। তাই ফুটবলকে সহযোগিতা করতেই মজুরির বিনিময়ে কাজ করছি আমরা। ”

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘন্টা, ডিসেম্বর ১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।