ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এক ম্যাচ দিয়েই ভারতকে বিচার করতে চান না টেন্ডুলকার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, মে ২৭, ২০১৯
এক ম্যাচ দিয়েই ভারতকে বিচার করতে চান না টেন্ডুলকার শচীন টেন্ডুলকার। ছবি: সংগৃহীত

আইসিসি ক্রিকেট বিশ্বকাপে অন্যতম ফেভারিট দলের মধ্যে একটি ভারত। শিরোপা জয়ের অন্যতম দাবিদার বিরাট কোহলির দল। তবে বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের কাছে বাজে ভাবে হারে টিম ইন্ডিয়া। ম্যাচ হারের পর সমালোচনা হয় ভারতের পারফর্মেন্স নিয়ে।

ভারতের কিংবদন্তি শচীন টেন্ডুলকার অবশ্য সেসব সমলাচোনায় কান দিচ্ছেন না। তিনি জানিয়ে দিয়েছেন এখনই চিন্তার কোনো কারণ দেখছেন না তিনি।

রোববার (২৬ মে) টি-২০ মুম্বাই লিগের সংবাদ সম্মেললে তিনি একথা জানান। টেন্ডুলকার বলেন, ‘এখনো অনেক সময় বাকি আছে। এক ম্যাচ দেখেই পারফর্মেন্স বিচার করা উচিৎ নয়। ক্রিকেটে এমনটা হতেই পারে। আর মূল টুর্নামেন্ট এখনো শুরু হয়নি। বিশ্বকাপে প্রস্তুতি ম্যাচে সাধারণত দল গুলো ব্যাটিং আর বোলিংয়ে বৈচিত্র আনতে চায়। ’

ভারতের পক্ষ নিয়ে টেন্ডুলকার আরও বলেন, ‘প্রস্তুতি ম্যাচে দলগুলো তাদের পূর্ণশক্তির একাদশটা কখনোই প্রকাশ করতে চায় না। গুরুত্বপূর্ণ বোলার ও ব্যাটসম্যানকে বিশ্রামে রাখে। সে সাথে অন্যান্য ক্রিকেটাররা ভিন্ন কন্ডিশনে দলের জন্য কতটুকু প্রস্তুত রয়েছে সেটা পরীক্ষা করতে চায়। ভারতের উচিৎ কোনো ধরনের চাপ না নিয়ে কন্ডিশনটাকে কাজে লাগিয়ে ঘুড়ে দাড়ানো। তাই আমি এখন মোটেও চিন্তিতো নই ভারতের পারফর্মেন্স নিয়ে। ’

ভারতীয় এই ক্রিকেট জিনিয়াস মনে করে ইংল্যান্ডের উইকেট ধীরে ধীরে আরও পরিবর্তন হয়ে ব্যাটিং উপযোগী হবে। তখন দলগুলো আরও ভাল ভাবে নিজেদের মেলে ধরতে পারবে।

বাংলাদেশ সময়: ১১৫৪ ঘন্টা, মে ২৭, ২০১৯
আরএআর/এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।