bangla news

মাঠেই দুয়োধ্বনি, তবু স্মিথের সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২৬ ৯:৪৫:৩৫ এএম
স্টিভেন স্মিথ। ছবি: সংগৃহীত

স্টিভেন স্মিথ। ছবি: সংগৃহীত

গ্যালারি থেকে ছুটে আসছে একের পর এক দুয়োধ্বনি। প্রতারক, ঠগ, মাঠ থেকে বেড়িয়ে যাও এমন সব শব্দই আসছিলো গ্যালারি থেকে। এসব শব্দের উৎস ইংল্যান্ডের বিখ্যাত বার্মি আর্মি। স্লেজিংয়ে তাদের সঙ্গে পেরে ওঠার মতো সামর্থ্য কারও নেই। তাদের এইসব দুয়োধ্বনীর চলছিলো মাঠে থাকা স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে উদ্দেশ্য করে। কিন্তু এসব কোনো কিছুই তাদের মনোযোগ সরাতে পারেনি ম্যাচ থেকে। 

কেপটাউন বল টেম্পারিংয়ের পর কেটে গেছে এক বছরের বেশি। স্মিথ ও ওয়ার্নার তাদের শাস্তি শেষ করে দলে ফিরলেও সেই ঘটনার রেশ কাটেনি এখনও যার প্রমান শনিবার (২৫ মে) মাঠেই দিলো বর্মি আর্মি। 

কিন্তু এসব পাশ কাটিয়ে স্মিথ ঠিকই প্রমান করেন, এখনও ফুরিয়ে যাননি। স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে করেন সেঞ্চুরি। সাউদাম্পটনে ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়া জয় পায় ১২ রানে।

টস হেরে প্রথম ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া করে ২৯৭। যা করতে পারেনি স্বাগতিকরা। ২৮৫ রানেই অল আউট হয়ে ফেরে সবাই। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৬৪ রান করেন জেমস ভিন্স। এছাড়া জস বাটলার ৫২, জেসন রয় ৩২, ক্রিস ওকস ৪০ রান করেন।

এর আগে ব্যাট করতে নেমে ওপেনার ওয়ার্নারকে শুনতে হয় গ্যালারির কটু কথা তবে তাতে খহুব একটা বিচলিত না হয়ে ৫৫ বলে ৪৩ রান করে লিয়াম প্লাঙ্কেটের বলে আউট হয়ে ফেরেন তিনি। ওয়ান ডাউনে মাঠে নেমে স্মিথকেও শুনতে হয়েছে ‘প্রতারক চলে যাও।’ কিন্তু এরপরও সেঞ্চুরি করেই মাঠ ছাড়েন স্মিথ।

১০২ বল খেলে ১১৬ রান করেন, যেখানে ছিলো তিনটি ছক্কা ও ৮টি চারের মার। সেঞ্চুরি করে ফেরার মুখে স্মিথ অবশ্য দর্শকদের করতালি পেয়েছেন। স্মিথের সেঞ্চুরি ছাড়াও শন মার্শ ৩০, উসমান খাজা ৩১, অ্যালেক্স কেরি ৩০ রান করেন।

ম্যাচ শেষে অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চের গলাতেও স্মিথের প্রশংসা। বলেন, ‘ফিল্ডিং ভাল না হলেও ব্যাটিং নিয়ে খুশি। স্টিভ (স্মিথ) আজ দুর্দান্ত ইনিংস খেলে দিল।’

স্মিথ নিজেও নিয়ে বিশেষ চিন্তিত নন। তিনি বলেন, ‘আমি ব্যাপারটা নিয়ে ভাবছি না। দর্শকরা কী করবে, সেটা আমি নিয়ন্ত্রণ করতে পারি না।’ 

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, মে ২৬, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-05-26 09:45:35