ঢাকা, শুক্রবার, ২২ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

ক্রিকেট

বিশ্বকাপের আগে কিউইদের হাতে নাকাল কোহলিরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১০ ঘণ্টা, মে ২৬, ২০১৯
বিশ্বকাপের আগে কিউইদের হাতে নাকাল কোহলিরা ...

বিশ্বকাপের অন্যতম ফেভারিট ভারত প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে বড় ধাক্কা খেলো। শনিবার (২৫ মে) ইংল্যান্ডের কিংসটনে হেসে খেলে ৬ উইকেটে বিরাট কোহলিদের হারিয়েছে কিউইরা।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে ট্রেন্ট বোল্টের ঝড়ো বোলিংয়ের মুখে মাত্র ৩৯.২ ওভারেই ১৭৯ রানে অলআউট হয়ে যায় কোহলি বাহিনী। ১৮০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৭৭ বল হাতে রেখেই জিতে যায় নিউজিল্যান্ড।

 

হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন (৬৭) ও রস টেলর (৭১)। এছাড়াও ওপেনার মার্টিন গাপ্টিল ২২ ও হেনরি নিকোলাসের ব্যাট থেকে এসেছে ১৫ রান।

যদিও ১৮০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় নিউজিল্যান্ড। দলীয় মাত্র ৩৭ রানেই দুই উইকেট হারায় তারা। এরপর অধিনায়ক উইলিয়ামসন, রস টেলরকে সঙ্গে নিয়ে দলকে জয়ের বন্দরের কাছে নিয়ে যান।

এদিন টসে জিতে ব্যাটিংয়ে নেমে একেবারেই মাথা তুলে দাঁড়াতে পারেননি ভারতীয় ব্যাটসম্যানরা। নিয়মিত বিরতিতে হারাতে থাকে উইকেট। দলের হয়ে সর্বোচ্চ ৫৪ রান করেন রবীন্দ্র জাদেজা। বলার মতো ৩০ রান সংগ্রহ করেন হার্ডিক পান্ডিয়া ও ১৮ রান করেন অধিনায়ক কোহলি।

নিউজিল্যান্ডের হয়ে একাই ৪ উইকেট নেন ট্রেন্ট বোল্ট। তিন উইকেট নেন নিশাম। আর একটি করে উইকেট নেন ডি গ্রান্ডহোম, টিম সাউদি ও ফারগুসন।

বাংলাদেশ সময়: ২৩০৪ ঘণ্টা, মে ২৫, ২০১৯
এমকেএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa