ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ইনজামামের বিতর্কিত ও হাস্যকর বিশ্বকাপ দল!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, মে ২৫, ২০১৯
ইনজামামের বিতর্কিত ও হাস্যকর বিশ্বকাপ দল! উইকেটরক্ষক হিসেবে পুরো ক্যারিয়ারেই হাস্যকর সব ভুল করেছিলেন কামরান-ছবি:সংগৃহীত

পাকিস্তানের বিশ্বকাপ জয়ী ক্রিকেটার, দীর্ঘদিনের অধিনায়ক, বর্তমানে প্রধান নির্বাচক। প্রতিটি পর্যায়েই সফলতা পেয়েছেন ইনজামাম-উল-হক। কিন্তু তিনি যখন দেশটির সর্বকালের সেরা একাদশ তৈরি করলেন, তাতে বিতর্কিত ও হাস্যকর ব্যাপারগুলো সামনে চলে এলো।

মূলত দু’জন ক্রিকেটার নিয়েই এই সমালোচনার শিকার হচ্ছেন ইনজি। তিনি ওপেনার হিসেবে জায়গা দিয়েছেন শারজিল খানকে।

অথচ এই ওপেনার ২০১৭ সালে পাকিস্তান সুপার লিগে ফিক্সিংয়ে জড়িয়ে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হন।

তার ব্যাপারে অবশ্য ইনজামাম যুক্তি দিয়েছেন, ‘আমি ওপেনারদের মধ্যে সাঈদ আনোয়ার ও মজিদ খানদের সঙ্গে শারজিলকে নেব। তার মাঝে অসাধারণ কিছু প্রতিভা রয়েছে। তবে লজ্জাজনকভাবে তার ক্যারিয়ার থমকে গেছে। ’

এদিকে সবাইকে চমক দিয়ে ইনজামাম উইকেটরক্ষক হিসেবে দলে নিয়েছেন কামরান আকমলকে। যেখানে তিনি বাদ দিয়েছেন রশিদ লতিফ, ওয়াসিম বারি ও ১৯৯২ বিশ্বকাপ জয়ী উইকেটরক্ষক মঈন খানকে। অথচ উইকেটরক্ষক হিসেবে পুরো ক্যারিয়ারেই হাস্যকর সব ভুল করেছিলেন কামরান। তিনি ক্রিকেট বিশ্বে উইকেটের পেছনে বাজে উদাহারণ হয়েই থাকবেন।

ইনজামামের বেছে নেওয়া দলের বাকি সদস্যদের নিয়ে অবশ্য কোনো প্রশ্ন নেই। যেখানে বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খানকেই নেতৃত্বে রেখেছেন তিনি।

ইনজামাম-উল-হক এর সর্বকালের সেরা পাকিস্তান বিশ্বকাপ দল: শরজিল খান, সাঈদ আনোয়ার, মজিদ খান, জহির আব্বাস, জাভেদ মিয়াঁদাদ, মোহাম্মদ ইউসুফ, কামরান আকমল (উইকেটরক্ষক), ইমরান খান (অধিনায়ক), আবদুল কাদির, সাকলাইন মুশতাক, শহীদ আফ্রিদি, ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনিস, শোয়েব আখতার।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, মে ২৫, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।