ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

পাকিস্তানের বিপক্ষে জয় চান নিকোলা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১১
পাকিস্তানের বিপক্ষে জয় চান নিকোলা

ঢাকা: নবম সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের পর্দা উঠছে শুক্রবার। গ্রুপের প্রথম ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হচ্ছে কোচ নিকোলা ইলিয়েভস্কির শিষ্যরা।



নয়া দিল্লির জওহরলাল নেহরু স্টেডিয়ামে উভয় দল ময়দানী লড়াইয়ে নামবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়।

জাতীয় দলের মেসিডোনিয়ান কোচ জয় দিয়ে সাফ অভিযান শুরু করতে চান। বৃহস্পতিবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশের প্রধনা কোচ বলেন,“দুই দলের শেষ লড়াই বিশ্বকাপ বাছাইপর্বে আমরা পাকিস্তানকে হারিয়েছিলাম। সেখান থেকেই শুরু করতে চাই। ছেলেরা কঠোর পরিশ্রম করেছে। আশা করি পাকিস্তানের বিপক্ষে নিজেদের সেরাটাই মেলে ধরবে। ”

“আমাদের জন্য প্রতিটি ম্যাচই ফাইনাল। প্রতিটি ম্যাচকেই আমরা সেভাবে নিচ্ছি। মাঠে জয় পেতেই নামবো। পাকিস্তানের বিপক্ষ ম্যাচ আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ জয় দিয়েই প্রতিযোগিতা শুরু করতে চাই”, বলেন নিকোলা।

লড়াইয়ের জন্য প্রস্তুত পাকিস্তানও। বিশ্বকাপ বাছাইপর্বে হারের প্রতিশোধ নিতে চাইবে তারা।   পাকিস্তানের সার্বিয়ান কোচ জাভিসা মিলোসাভলিয়েভিচ বলেন,“যদিও আমাদের দলটি নতুন। কিন্তু ফর্মেশনটা ভালো। দুই দলের শেষ মুখোমুখিতে বাংলাদেশ জিতেছিলো। আমাদের জন্য ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ, কারণ এটা আমাদের জন্য প্রতিশোধ নেওয়ার ম্যাচ। জয় দিয়ে শুরু করতে আমাদের সামর্থের সবটুকু দিয়েই মাঠে নামবো। ”

উভয় দল মোট ১২ বার পরস্পরের মুখোমুখি হয়। পরিসংখ্যানে এগিয়ে বাংলাদেশ। লাল-সবুজরা ৬টিতে জয় ও দুইটিতে ড্র করে। আর চার ম্যাচে জেতে পাকিস্তান। গত ২৯ জুন ও ৩ জুলাইয়ের বিশ্বকাপ বাছাইপর্বের প্রথমটিতে বাংলাদেশ ৩-০ গোলে পাকিস্তানকে হারায়। পরের ম্যাচটি গোলশূন্য ড্র হয়।

এদিকে আয়োজকরা ম্যাচ ভেন্যুতে কোন দলকেই অনুশীলন করতে দিতে রাজি না হওয়ায় বাংলাদেশ দল স্থানীয় সিরি ফোর্ট কমপ্লেক্সে নিজেদের শেষ বারের মতো ঝালিয়ে নেয়। দলীয় সূত্রে জানা গেছে, কোন চোট নেই এবং প্রত্যেকেই উপস্থিত ছিলেন অনুশীলন সেশনে।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, ০১ ডিসেম্বর, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।