ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯
bangla news

৪৮ নয়, ৩২ দলই থাকছে কাতার বিশ্বকাপে 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২৩ ১:১০:১২ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

৩২ থেকে উন্নীত করে ৪৮ দল নিয়ে ২০২২ কাতার বিশ্বকাপ আয়োজনের ঘোষণা দেয় ফিফা। তবে সে পরিকল্পনা বাতিল করেছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। আগামী বিশ্বকাপেও থাকছে ৩২ দলই। 

৪৮ দলের বিশ্বকাপ ২০২৬ সাল থেকে করার কথা থাকলেও তা এগিয়ে ২০২২ বিশ্বকাপে আয়োজন করা হতে পারে, গত বছর এমনটাই জানান ফিফা প্রেসিডেন্ট জিওভান্নি ইনফান্তিনো। 

বিশ্ব ফুটবলের গভর্নিং বডি বলেন, ‘নতুন এই প্রক্রিয়ার জন্য ‘পুঙ্খানুপুঙ্খ আলোচনা ও পরামর্শ করা হবে’ এবং তা ‘এখনই পরিবর্তন হচ্ছে না।’

গত নভেম্বরে উয়েফা প্রেসিডেন্ট অালেক্সান্দার সেফেরিন জানান, ২০২২ কাতার বিশ্বকাপে অধিক ১৬ দলের অর্ন্তভূক্তি সমস্যা তৈরি করত। ব্যপারটা কিছুটা অবাস্তবও। 

তবে সিদ্ধান্ত থেকে সরে আসায় অনেক দেশের ফুটবল সংস্থা ও প্রেসিডেন্ট ইনফান্তিনো হতাশ হয়েছেন। আবার অনেকে বাহবা দিয়েছে ফিফাকে। 

আপাতত কাতার বিশ্বকাপ ৩২ দল নিয়েই হচ্ছে। তবে ২০২৬ যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকো বিশ্বকাপে ৪৮ দল থাকবে কি থাকবে না তা নিয়ে এখনও সিদ্ধান্ত নেয়া হয়নি। 

বাংলাদেশ সময়: ১৩১০ ঘন্টা, মে ২৩, ২০১৯ 
ইউবি/এমকেএম 

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-23 13:10:12