ঢাকা, বুধবার, ৬ আষাঢ় ১৪২৬, ১৯ জুন ২০১৯
bangla news

আগের ১৫ সদস্যের ওপরই ভরসা রাখলেন নির্বাচকরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২২ ১:৪৬:১৫ পিএম
তাসকিন, ফরহাদ রেজাদের সুযোগ হচ্ছে না বিশ্বকাপ দলে-ছবি:সংগৃহীত

তাসকিন, ফরহাদ রেজাদের সুযোগ হচ্ছে না বিশ্বকাপ দলে-ছবি:সংগৃহীত

বিশ্বকাপে সুযোগ পাওয়া ১০ দল আগেই চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে। তবে বিনা অনুমতিতে ২৩ মে পর্যন্ত দলে পরিবর্তন আনার সময় বেধে দিয়েছিল আইসিসি। পাকিস্তান ও ইংল্যান্ড ইতোমধ্যে স্কোয়াড পরিবর্তন করে চূড়ান্ত দল ঘোষণা করেছে। আর মাসখানেক আগে বাংলাদেশের নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছিলেন সদ্য শেষ হওয়া আয়ারল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজ শেষে পারফরম্যান্সের ভিত্তিতে দলে পরিবর্তন আসতে পারে।

তবে আগের স্কোয়াডে থাকা ১৫ সদস্যের দলই ত্রিদেশীয় সিরিজ জেতাতে দারুণ ভূমিকা রাখে। ফলে বিশ্বকাপে আর কোনো পরিবর্তন না এনে তাদের ওপরই ভরসা করেছেন নির্বাচকরা।

নির্বাচকরে পাশাপাশি ঐ সিরিজে টিম ম্যানেজারের দায়িত্বে থাকা নান্নু ক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘ইংল্যান্ডের ১৫ জনের ওপরই আমরা আত্মবিশ্বাসী। দলের সবাই পারফরম্যান্স করে নিজেদের প্রমাণ করেছে, তাই এই দলটিকেই আমরা বেছে নিয়েছি।’

১৫ সদস্যের এই দলে মূলত পেসার আবু জায়েদ রাহি ও ব্যাটিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতকে নিয়ে প্রশ্ন ওঠে। তবে ত্রিদেশীয় সিরিজে দু’জনই নিজেদের পারফরম্যান্সে আলোকিত করেছেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শিরোপা নির্ধারণী ম্যাচে মোসাদ্দেকের ঝড়ো ব্যাটিংয়ে জয় পায় বাংলাদেশ। আর গ্রুপ পর্বের ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে নিজের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেই ৫৮ রানের ৫ উইকেট তুলে নেন রাহি।

দলের অন্য দুই সদস্য লিটন দাশ ও রুবেল হোসেনদের দিকেও সমালোচকরা আঙুল তোলেন। তবে সেই জবাবও তারা দিয়েছেন। আইরিশদের বিপক্ষে ৬৭ বলে লিটনের ৭৬ ও একই ম্যাচে ৪১ রানে একটি উইকেট পান রুবেল।

রিজার্ভ ক্রিকেটার হিসেবে তাসকিন আহমেদ, ফরহাদ রেজা, নাঈম হাসান ও ইয়াসির আলী আয়ারল্যান্ড সফর করলেও কোনো ম্যাচেই তারা খেলার সুযোগ পাননি। ইতোমধ্যে তারা দেশে ফিরেও এসেছেন। তবে বিশ্বকাপের স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে ঢাকায় অনুশীলনে যোগ দিয়েছেন। এছাড়া ইমরুল কায়েস ও তাইজুল ইসলামকে জুলাইয়ে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে খেলার জন্য প্রস্তুত করা হচ্ছে।

ত্রিদেশীয় সিরিজ জয়ের পর দলের বেশিরভাগ সদস্যই ইংল্যান্ডের লেস্টার অনুশীলনের জন্য চলে গেছেন। তবে ছুটি কাটাতা দেশে ফিরেছিলেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও পরিবারের সঙ্গে দুবাইয়ে দেখা করতে যান ওপেনার তামিম ইকবাল। কিন্তু আজই মাশরাফি ও তামিমের দলের সঙ্গে যুক্ত হওয়ার কথা। যেখানে পাকিস্তান ও ভারতের বিপক্ষে আগামী ২৬ ও ২৮ মে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা।

৩০ মে ইংল্যান্ড ও ওয়েলসে এবারের বিশ্বকাপের পর্দা উঠছে। আর ২ জুন লন্ডনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ।

স্কোয়াড: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), লিটন দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান, তামিম ইকবাল, সৌম্য সরকার, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু জায়েদ রাহি, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মেহেদি হাসান মিরাজ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন।

বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, মে ২২, ২০১৯
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-22 13:46:15