ঢাকা, বুধবার, ৬ আষাঢ় ১৪২৬, ১৯ জুন ২০১৯
bangla news

বিশ্বকাপের আগে বিধ্বস্ত পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২০ ৯:৩৩:১১ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি পরিত্যক্ত হলেও পরের তিনটিতেই দাপুটে জয় তুলে নিয়েছে ইংল্যান্ড। রোববারের (১৯ মে) পঞ্চম ও শেষ ম্যাচেও এর ব্যতিক্রম হয়নি। ৫৪ রানে জিতে ৪-০ তে সিরিজ শেষ করলো ইংলিশরা।

ক্রিস ওকসের বোলিং তোপের সামনে দাঁড়াতেই পারেননি পাকিস্তানের ব্যাটসম্যানরা। একাই তুলে নেন ৫ উইকেট। জো রুট ও ইয়ন মরগানের হাফসেঞ্চুরিতে ৯ উইকেটে ৩৫১ রান তোলে ইংল্যান্ড। জবাবে ২৯৭ রানেই থেমে যায় পাকিস্তানের ইনিংস। 

বাবর আজম ও সরফরাজ আহমেদ কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও শেষ পর্যন্ত আর সফল হতে পারেননি। বড় লক্ষ্যে খেলতে নেমে ৬ রানেই ৩ উইকেট হারায় পাকিস্তান। এরপরও অবশ্য বাবর আজমের ব্যাট থেকে ৮০ ও সরফরাজ আহমেদের ব্যাট থেকে আসে ৯৭ রান। এছাড়া আসিফ আলী ২২, ইমাদ ওয়াসিম ২৫ ও মোহাম্মদ হাসনাইন ২৮ রান করেন। 

ওকসের ৫ উইকেট ছাড়া ইংল্যান্ডের হয়ে আদিল রশিদ নেন ২টি ও উইলি নেন একটি উইকেট। ওয়ানডেতে তৃতীয়বার এক ইনিংসে ৫ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন ডানহাতি ইংলিশ পেসার।

মরগান-রুটের একশ ছাড়ানো জুটিতে আরও বড় স্কোরের আভাস দিলেও শেষ পর্যন্ত ৩৫১ রানে থামে ইংল্যান্ড। রুট ৮৪ ও মরগান ৭৬ রানে থামেন। এরা ছাড়াও দলের দুই ওপেনার জেমস ভিঞ্চ ৩৩ ও জনি বেয়রস্টো ৩২ রান করেন। এছাড়া জস বাটলার ৩৪, বেন স্টোকস ২১ ও টম কুরান ২৯ রান করেন। 

পাকিস্তানের হয়ে একাই ৪ উইকেট নেন শাহেন শাহ আফ্রিদি। এছাড়া তিনটি নেন ইমাদ ওয়াসিম ও একটি করে নেন হাসান আলী এবং হাসনাইন।

বাংলাদেশ সময়: ০৯৩২ ঘণ্টা, মে ২০, ২০১৯
এমকেএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-20 09:33:11