ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪২৬, ১৯ জুন ২০১৯
bangla news

প্রথম মৌসুমেই ইতালিয়ান সেরা রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৯ ১:১০:০৯ পিএম
জুভেন্টাসের পর্তুগিজ উইঙ্গার ক্রিস্টিয়ানো রোনালদো-সংগৃহীত

জুভেন্টাসের পর্তুগিজ উইঙ্গার ক্রিস্টিয়ানো রোনালদো-সংগৃহীত

যেখানে পা রেখেছেন সেখানেই ছুটিয়েছেন জয়রথ। পর্তুগাল, ইংল্যান্ড, ‍স্পেন অধ্যায় শেষে ক্রিস্টিয়ানো রোনালদো ঠিকানা গেড়েছিলেন ইতালিতে। সেখানেও একচ্ছত্র আধিপত্য পর্তুগিজ উইঙ্গারের। প্রথম মৌসুমেই ইতালিয়ান ফুটবলের সর্বোচ্চ আসর সিরি’আ লিগের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন রোনালদো।

গত জানুয়ারিতে রিয়াল মাদ্রিদের সঙ্গে দীর্ঘ ৯ বছরের সম্পর্ক ছিন্ন করে জুভেন্টাসে যোগ দেন রোনালদো। প্রথম অভিযানেই তুরিনের বুড়িদের স্কুডেট্টো জিতেয়েছেন সিআর সেভেন। জুভদের এটি টানা অষ্টম সিরি’আ শিরোপা।

২০১৮-১৯ মৌসুমে এখনো দুই ম্যাচ বাকি জুভেন্টাসের। তার আগে জুভ তারকা রোনালদোকে সিরি’আ লিগের ‘মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার’ নির্বাচন করতে বেগ পেতে হয়নি কর্তৃপক্ষকে।

চলতি মৌসুমে ইতালিয়ান লিগে রোনালদো গোল করেছেন ২১টি। সতীর্থদের দিয়ে করিয়েছেন ১১ গোল।

সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়ায় রোনালদো ধন্যবাদ জানিয়েছেন জুভেন্টাস কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রিকে। তুরিন থেকে এই মৌসুম শেষে বিদায় নেবেন এই ইতালিয়ান কোচ। তার আগে অ্যালেগ্রিকে প্রশংসায় ভাসিয়েছেন ৩৩ বছর বয়সী উইঙ্গার, ‘আপনার (অ্যালেগ্রি) সঙ্গে কাজ করতে পারাটা অত্যন্ত আনন্দের। সবকিছুর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।’

রোনালদো আরো বলেন, ‘আমরা কেবল একসঙ্গে একটি মৌসুম কাটিয়েছি। কিন্তু আপনি ব্যতিক্রমী এক কোচ এবং চমৎকার এক ব্যক্তিত্ব।’

সেরা খেলোয়াড় ছাড়াও সিরি’আ লিগে এবার সেরা গোলরক্ষক নির্বাচিত করেছে ইন্টার মিলানের সমির হান্দানোভিচকে। সেরা ডিফেন্ডার হয়েছেন নাপোলির কালিদউ কোউলিবেলি। সেরা মিডফিল্ডার সের্গেই মিলিকোভিচ-সাভিচ (লাৎসিও), সেরা ফরোয়ার্ড ফাবিও কোয়াগলায়ারেলা (সাম্পোদোরিয়া), সেরা উদীয়মান খেলোয়াড় নিকোলো জানিওলা (রোমা)।

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘন্টা, মে ১৯, ২০১৯
ইউবি/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-19 13:10:09