ঢাকা, শনিবার, ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

ফুটবল

ঘরোয়া ট্রেবল জিতে ম্যানসিটির ইতিহাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, মে ১৯, ২০১৯
ঘরোয়া ট্রেবল জিতে ম্যানসিটির ইতিহাস ঘরোয়া ট্রেবল জিতে ম্যানসিটির ইতিহাস-ছবি: সংগৃহীত

গ্যাব্রিয়েল জেসুস ও রাহিম স্টারলিং জোড়া গোলে এফএ কাপের ফাইনালে ওয়াটফোর্ডকে ৬-০ গোলে হারিয়ে চলমান মৌসুমে ঘরোয়া ট্রেবল জয় করলো ম্যানচেস্টার সিটি। প্রথম কোনো দল হিসেবে এক মৌসুমে তিনটি শিরোপা জিতে ইতিহাসই গড়লো পেপ গার্দিওলার শিষ্যরা।

এর আগে চেলসিকে টাইব্রেকারে হারিয়ে লিগ কাপ ঘরে তোলে সিটি। আর ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের মাঠে ৪-১ গোলে জিতে ইংলিশ প্রিমিয়ার লিগে টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয় দলটি।

শনিবার ঐতিহাসিক ওয়েম্বলি স্টেডিয়ামে ২৬ মিনিটে গোলের সূচনা করেন ডেভিড সিলভা। আর জেসুস ৩৮ মিনিটে গোল করলে ২-০ ব্যবধানে এগিয়ে বিরতিতে যায় সিটি।

দ্বিতীয়ার্ধে ৬১ মিনিটে কেভিন ডি ব্রুইন গোল করেন। সাত মিনিট পর জোড়া গোল পূর্ণ করেন ব্রাজিলিয়ান তারকা জেসুস। আর ৮১ ও ৮৭ মিনিটে স্টারলিং জোড়া গোল করলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে সিটিজেনরা। সেই সঙ্গে ইংলিশ ফুটবলের দ্বিতীয় সেরা এই প্রতিযোগিতায় ষষ্ঠবার চ্যাম্পিয়ন হলো তারা।

এদিকে ১১৬ বছর পর এফএ কাপের ফাইনালে এতবড় জয়ের রেকর্ড গড়লো সিটি। সর্বশেষ ১৯০২-০৩ মৌসুমে ডার্বি কাউন্টিকে ৬-০ গোলে হারিয়েছিল বুরি।

বাংলাদেশ সময়: ০৮৫২ ঘণ্টা, মে ১৯, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa