ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

টানা সাতবার বুন্দেসলিগা চ্যাম্পিয়ন বায়ার্ন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৫ ঘণ্টা, মে ১৯, ২০১৯
টানা সাতবার বুন্দেসলিগা চ্যাম্পিয়ন বায়ার্ন ছবি: সংগৃহীত

মৌসুম জুড়ে হোঁচট খেয়ে খেয়ে শেষ পর্যন্ত দুর্দান্ত জয়ে টানা সপ্তমবার বুন্দেসলিগার শিরোপা ঘরে তুললো বায়ার্ন মিউনিখ। আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে বায়ার্ন।

শনিবার (১৮ মে) আলিয়াঞ্জ অ্যারেনায় এই জয়ের ফলে রেকর্ড টানা সপ্তমবার চ্যাম্পিয়ন হলো দলটি। গত সপ্তাহে লাইপজিগের মাঠে জিতলেই শিরোপা ঘরে উঠাত বায়ার্ন কিন্তু ম্যাচটি গোলশূন্য ড্র হওয়ায় শেষ দিনে গড়ায় শিরোপা লড়াই।

যা ঘটে বুন্দেসলিগার ইতিহাসে প্রায় একযুগ পর।
 
মাঠে নেমে চতুর্থ মিনিটেই এগিয়ে যায় বায়ার্ন। টমাস মুলারের পাস ডি-বক্সে পেয়ে কোনাকুনি শটে গোলরক্ষককে ফাঁকি দেন ফরাসি মিডফিল্ডার কিংসলে কোমান। এরপর অবশ্য টানা দুটি সুযোগ নষ্ট করে দলটি।  

দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে ফরাসি ফরোয়ার্ড সেবাস্তিয়াঁ আলেয়ার করা গোলে সমতায় ফেরে ফ্রাঙ্কফুর্ট। তবে তাদের ও স্বস্তি বেশি সময় ধরে রাখতে পারেনি। তিন মিনিট পরই দাভিদ আলাবার গোলে আবারও এগিয়ে যায় বায়ার্ন। ৫৮তম মিনিটে দুরূহ কোণ থেকে ডান পায়ের শটে ব্যবধান বাড়ান পর্তুগিজ মিডফিল্ডার রেনাতো সানচেজ।

৭২তম মিনিটে ফ্রাঙ্ক রিবেরির দুর্দান্ত এক গোলেই জয় নিশ্চিত হয়ে যায় বায়ার্নের। ফরোয়ার্ড রবেন ৭৮তম মিনিটে গোল উৎসবে যোগ দেন।  

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, মে ১৮, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।