bangla news

‘ইংল্যান্ডের জন্য ৫০০ রানও সম্ভব’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৮ ৪:০১:৫১ পিএম
ইংল্যান্ডের দুই ক্রিকেটার জো রুট ও মার্ক উড (ডানে)-ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের দুই ক্রিকেটার জো রুট ও মার্ক উড (ডানে)-ছবি: সংগৃহীত

পাকিস্তান একের পর এক বড় স্কোর করে যাচ্ছে, কিন্তু সেই পাহাড়সম রান টপকে জয় ছিনিয়ে নিচ্ছে ইংল্যান্ড। ওয়ানডেতে গত কয়েকবছর ধরে অপ্রতিরোধ্য হয়ে ওঠা দলটি এবার ঘরের মাঠের বিশ্বকাপে শিরোপার অন্যতম দাবিদার বলেই নিজেদের প্রমাণ করেছে।

টি-টোয়েন্টি ক্রিকেট আসার পর থেকে এমনিতেই খেলাটি অনেক ‘ফাস্ট’ হয়ে গেছে। এখন ব্যাটসম্যানরা টেস্ট ক্রিকেটেও স্ট্রাইক রেটের দিকে নজর দেয়। আর ওয়ানডেতে তো ৩০০ রান এখন মামুলি ব্যাপার। যেখানে ৫০ ওভারের ফরম্যাটে নিয়মিতই তিন’শ পেরিয়ে যাচ্ছে ইংল্যান্ডের। এমনকি ওয়ানডের রেকর্ড সর্বোচ্চ দলীয় স্কোরও তাদেরই দখলে।

তাইতো ইংলিশ ফাস্ট বোলার মার্ক উড জানিয়ে দিলেন, ওয়ানডে ফরম্যাটে প্রথম দল হিসেবে ইংল্যান্ডই ৫০০ রান করার ক্ষমতা রাখে।

বর্তমানে ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষ দল ইংল্যান্ডের ব্যাটিং লাইনআপ সবচেয়ে মজবুত বলে ধারণা করা হয়। ২০১৫ বিশ্বকাপের পর থেকেই মূলত এই ফরম্যাটে নিজেদের অন্যভাবে চিনিয়েছে দলটি।

শুধু রেকর্ড দলীয় সংগ্রহ নয়, শীর্ষ দুটি স্কোরই ইংল্যান্ডের দখলে। যেখানে ঘরের মাঠ নটিংহ্যাম্পশায়ারেই অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬ উইকেটে ৪৮১ রানের পাশাপাশি পাকিস্তানের বিপক্ষে তারা করেছিল ৩ উইকেটে ৪৪৪ রান।

পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে চলমান ওয়ানডে সিরিজেও রানের ফোয়ারা ছোটাচ্ছে ইংলিশ ব্যাটসম্যানরা। প্রথম ম্যাচ বৃষ্টিতে ধুয়ে যাওয়ার পর দ্বিতীয় ওয়ানডেতে তারা ৩ উইকেটে ৩৭৩ করে জয় পায়। তৃতীয় ম্যাচে ৩৫৯ রানের টার্গেটে ৩১ বাকি থাকতে জয় ও চতুর্থ ম্যাচে ৩৪১ রান তাড়া করতে নেমে ৩ উইকেটে জয়।

এ প্রসঙ্গে উড বলেন, ‘এটা (৫০০) আমাদের সঠিক লক্ষ্য হতে পারে। ৩৫০ বা ৪০০ করা এখন সাধারণ ব্যাপার হয়ে গেছে। আমরা সত্যি অর্থে বিশ্বাস করি বড় রান তাড়া করা আমাদের জন্য সম্ভব, প্রতিপক্ষ যতই করুক না কেন।’

পাকিস্তানের বিপক্ষে চতুর্থ ম্যাচ জিতে ৩-০তে সিরিজ নিজেদের করে নিল ইংল্যান্ড। আর বিশ্বকাপের আগে দলের এমন পারফরম্যান্স দেশটির প্রথমবার শিরোপা জয়ে অনুপ্রেরণা হিসেবে কাজ করবে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, মে ১৮, ২০১৯
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-18 16:01:51