bangla news

জেসন রয়ের সেঞ্চুরিতে সিরিজ জিতলো ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৮ ১০:০৮:১৮ এএম
জেসন রয়-ছবি: সংগৃহীত

জেসন রয়-ছবি: সংগৃহীত

মিডল অর্ডারে হালকা ধস নামার পরও জেসন রয়ের দুর্দান্ত সেঞ্চুরি ও বেন স্টোকসের দারুণ ব্যাটিংয়ে ভর করে পাকিস্তানকে ৩ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ৩-০ ব্যবধানে এগিয়ে সিরিজ জয় নিশ্চিত করলো স্বাগতিকরা।

শুক্রবার (১৭ মে) ট্রেন্ট ব্রিজে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩৪০ রানের পাহাড় গড়েছিল পাকিস্তান। দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়েছিলেন বাবর আজম। কিন্তু আরও একবার তাদের বড় সংগ্রহ অকার্যকর প্রমাণ করে ৩ বল হাতে রেখেই জয় তুলে নিয়েছে ইংলিশরা।

ব্রিস্টলে অনুষ্ঠিত সিরিজের তৃতীয় ম্যাচে সফরকারীদের ৩৫৯ রানের টার্গেটও অনায়াসে পেরিয়ে গিয়েছিল ইংল্যান্ড। আর চতুর্থ ম্যাচে জেসন রয়ের ৭৫ বলে তুলে নেওয়া অষ্টম ওয়ানডে সেঞ্চুরিতে ভর করে পেয়েছে আরও এক দুর্দান্ত জয়।

এই ট্রেন্ট ব্রিজে ইংলিশদের রান উৎসবের আদর্শ ভেন্যুতে পরিণত হয়েছে। গত তিন বছরে এখানে দু’বার ৪০০-এর অধিক রান তুলেছে দলটি। তবে দলকে ২০১ রানে রেখে দ্বিতীয় উইকেট হিসেবে যখন রয় (১১৪) বিদায় নেন, ইংলিশদের ইনিংস কিছুক্ষণের জন্য থমকে দাঁড়ায়। মাত্র ১৫ রানের মধ্যে হারায় ৩ উইকেট, যার মধ্যে জস বাটলার ও মঈন আলীর বিদায় ঘটে শুন্য রানে।

স্বাগতিকদের বিপদের হাল ধরেন স্টোকস। তার ৬৪ বলে ৭১ রান আর টম কারেনের ৩১ রান ভর করে বাকি পথ পাড়ি দেয় ইংল্যান্ড। এর আগে বল হাতে ৭৫ রান ৪ উইকেট নিয়ে বড় ভূমিকা রাখেন কারেন।

এই ম্যাচে ইংলিশদের একাদশে ছিলেন না ইয়ন মরগ্যান। স্লো ওভার রেটের কারণে ১ ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন ইংলিশ অধিনায়ক। এছাড়া নিয়মিত একাদশের জনি বেয়ারস্টোকেও বসিয়ে রাখা হয়েছিল। তার বদলে ছিলেন জেমস ভিন্স।

এর আগে ব্যাট হাতে ১১২ বলে ১১৫ রানের ঝলমলে এক ইনিংস খেলে পাকিস্তানকে দারুণ সংগ্রহ এনে দেন বাবর আজম। কিন্তু ২০১৫ সাল থেকে ঘরের মাঠে রান তাড়া করে হারের মুখ না দেখা (১৮ জয়, ১ ড্র) ইংলিশদের কাছে ওই সংগ্রহও পাত্তা পায়নি।

৩-০ ব্যবধানে সিরিজ জেতা ইংলিশরা আগামী রোববার (১৮ মে) লিডসে শেষ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে। 

বাংলাদেশ সময়: ১০০৭ ঘণ্টা, মে ১৮, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-18 10:08:18