ঢাকা, বৃহস্পতিবার, ৬ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯
bangla news

১৩ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন মোসাদ্দেক

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৮ ৩:২৪:৫০ এএম
মোসাদ্দেক হোসেন সৈকত

মোসাদ্দেক হোসেন সৈকত

ঢাকা: আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে প্রথমবারের মতো কোনও টুর্নামেন্টের শিরোপা জয়ের স্বাদ পেয়েছে বাংলাদেশ। দীর্ঘ ১০ বছরের আক্ষেপ ঘুচিয়েছে টাইগাররা। তবে জয়টাও এসেছে দাপটের সাথেই। ক্যারিবীয়দের দেওয়া ২৪ ওভারে ২১০ রানের টার্গেট অনায়াসেই সাত বল হাতে রেখে টপকেছে মাশরাফির দল।

এই জয়ের নায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। তবে তিনি যা করেছেন তাতে ইতিহাসের পাতায় জায়গা করে নিয়েছেন। দলের জয়ের দিনে চাপের মুখে খেলেছেন ২৪ বলে অপরাজিত ৫২ রানের ঝকঝকে একটি ইনিংস। কিন্তু অর্ধশতক পূর্ণ করেছেন মাত্র ২০ বলে। তাও আবার ক্যারিবীয় স্পিনার ফ্যাবিয়ার অ্যালেনের করা এক ওভারে ২৫ রান নিয়ে। মোহাম্মদ আশরাফুলকে টপকে বাংলাদেশের হয়ে ওয়ানডেতে দ্রুততম ফিফটির মালিক এখন মোসাদ্দেক।

২০০৫ সালে নটিংহামে ইংল্যান্ডের বিপক্ষে করা আশরাফুলের ২১ বলে অর্ধশতকটি এতদিন ছিল বাংলাদেশের ওয়ানডেতে দ্রুততম অর্ধশতক। প্রায় আড়াই বছর আগে প্রথম ফিফটির দেখা পেয়েছিলেন মোসাদ্দেক। তবে তার দ্বিতীয় অর্ধশতকটা রেকর্ড ভাঙা হবে তা হয়তো মোসাদ্দেকের কল্পনাতেও ছিল না। তবে তিনি বিশ্বকাপে নিজেকে কতটুকু মেলে ধরতে পারেন তা-ই এখন দেখবার বিষয়। 

বাংলাদেশ সময়: ০৩২৪ ঘণ্টা, মে ১৮, ২০১৯
আরএআর/জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট খেলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-18 03:24:50