ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯
bangla news

রাজশাহীতে হতে যাচ্ছে স্কুল ক্রিকেট টুর্নামেন্ট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৬ ৮:৪৪:১৪ পিএম
সংবাদ সম্মেলন, ছবি: বাংলানিউজ

সংবাদ সম্মেলন, ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে চলতি বছরের শেষের দিকে শুরু হতে যাচ্ছে স্কুল ক্রিকেট টুর্নামেন্ট-২০১৯। 

বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে নগরভবনের সরিৎ দত্ত গুপ্ত কনফারেন্স কক্ষে টুর্নামেন্ট আয়োজন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, আমি প্রথমবার মেয়র থাকাকালে কাউন্সিলর গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, স্কুল ক্রিকেট টুর্নামেন্টসহ বিভিন্ন টুর্নামেন্ট আয়োজন করেছিলাম। এবার আবারও বিভিন্ন টুর্নামেন্ট হবে। এ বছর ছোট পরিসরে হলেও আগামী বছর থেকে বড় পরিসরে বিভিন্ন টুর্নামেন্ট আয়োজন করা হবে। এ জন্য সবার সহযোগিতা কামনা করছি।

মেয়র বলেন, খেলাধুলা তরুণদের মাদক থেকে বিরত রাখতে পারে। যারা খেলাধুলা করে তাদের অধিকাংশই কোনো খারাপ কাজে জড়িত হয় না। এজন্য শিক্ষার্থীদের খেলাধুলায় আগ্রহী করতে এবং ক্রীড়াঙ্গনে চঞ্চলতা ফিরিয়ে বিভিন্ন টুর্নামেন্ট আয়োজন করা হবে।

আলোচনা সভায় জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট টুর্নামেন্ট আয়োজন নিয়ে বিস্তারিত তথ্য তুলে ধরেন। তিনি জানান, সিটি মেয়র খায়রুজ্জামান লিটনের উদ্যোগে রাজশাহীতে স্কুল ক্রিকেট টুর্নামেন্ট শুরু হতে যাচ্ছে।

টুর্নামেন্ট আয়োজনে একটি কমিটি গঠন করা হচ্ছে। টুর্নামেন্টের নাম ও তারিখ দ্রুতই চূড়ান্ত করবে কমিটি। টুর্নামেন্টে ৩২ স্কুল অংশ নেবে। এরমধ্যে মহানগরের ১৪ টি এবং জেলার নয়টি উপজেলার ১৮টি স্কুল অংশ নেবে।

মহিলা ক্রীড়া কমপ্লেক্স ও রাজশাহী জেলা মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে টুর্নামেন্টের খেলা অনুষ্ঠিত হবে।

ক্রীড়া ও সংস্কৃতি স্থায়ী কমিটির সভাপতি ও ১৩নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিনের সভাপতিত্বে সভায় প্যানেল মেয়র সরিফুল ইসলাম বাবু, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন ডলারসহ ক্রীড়া সংগঠকরা, জেলা ও  মহানগরের বিভিন্ন স্কুলের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, মে ১৬, ২০১৯
এসএস/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-16 20:44:14