bangla news

তামিমের অন্যরকম সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৬ ৫:২৭:০৭ পিএম
তামিম ইকবাল-সংগৃহীত

তামিম ইকবাল-সংগৃহীত

ক্রিকেটের তিন ফরম্যাট মিলিয়ে ২১টি সেঞ্চুরির মালিক বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। বাংলাদেশের হয়ে সব ফরম্যাটে সর্বোচ্চ রানের মালিকও তিনি। এবার বাংলাদেশের হয়ে আরও এক অনন্য কীর্তি গড়লেন এই বাঁহাতি ওপেনার।
 

চলতি ত্রিদেশীয় সিরিজের তিন ম্যাচে দুটি পঞ্চাশোর্ধ্ব ইনিংস আসে তার ব্যাট থেকে। আর এর মাধ্যমেই তামিম করেন অন্য রকম এক সেঞ্চুরি। হাফসেঞ্চুরি বা তার অধিক ইনিংসের সেঞ্চুরি হয়ে গেছে এই ওপেনারের। 

ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তামিম করেন ৮০ রান। পরের ম্যাচে ক্যারিবিয়ানদের বিপক্ষে করেন ২১ রান। সবশেষ আইরিশদের বিপক্ষে করেন ৫৭ রান। আর এই ফিফটির মধ্যদিয়ে তামিম ওয়ানডে ক্যারিয়ারে ৪৬তম ফিফটি স্পর্শ করেন। 

ওয়ানডেতে তার নামের পাশে আছে ১১টি সেঞ্চুরি। টেস্টে ৯টি সেঞ্চুরির পাশাপাশি খেলেছেন ২৭টি হাফসেঞ্চুরি। টি-টোয়েন্টিতে এক সেঞ্চুরির সঙ্গে আছে ৬টি হাফসেঞ্চুরি। 

তিন ফরম্যাট মিলিয়ে ৫০ বা তার বেশি ইনিংস খেলার তালিকায় বাংলাদেশের হয়ে তামিমের পরই আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিবের নামের পাশে আছে ৮৬টি ৫০ বা তার অধিক রানের ইনিংস। এরপর ৬৮টি ইনিংস নিয়ে মুশফিকুর রহিম ও ৪৬টি ইনিংস নিয়ে মাহমুদউল্লাহ রিয়াদ রয়েছেন।

বাংলাদেশ সময়ঃ ১৭২৫ ঘণ্টা, মে ১৬, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-05-16 17:27:07