ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯
bangla news

অধিনায়ক কোহলিরও সমর্থন পেলেন কার্তিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৬ ৩:৩৯:০৬ পিএম
অধিনায়ক কোহলিরও সমর্থন পেলেন কার্তিক-ছবি: সংগৃহীত

অধিনায়ক কোহলিরও সমর্থন পেলেন কার্তিক-ছবি: সংগৃহীত

বিশ্বকাপ উপলক্ষ্যে ভারত গেলো মাসেই তাদের স্কোয়াড ঘোষণা করে। স্কোয়াড ঘোষণার পরই যে ক’টি বিষয় নিয়ে কথা ওঠে তার মধ্যে দীনেশ কার্তিকের দ্বিতীয় উইকেটরক্ষক হিসেবে দলে অন্তর্ভুক্তি ছিল অন্যতম। অথচ তরুণ ঋষভ পান্তই ছিলেন সবচেয়ে বেশি আলোচনায়।

সমালোচনা এড়াতে প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ স্পষ্ট করে জানিয়ে দেন, কার্তিকের অভিজ্ঞতাই তাকে দলে জায়গা পেতে সাহায্য করেছে, যেখানে পিছিয়ে পড়েছেন পান্ত। এবার ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিও প্রধান নির্বাচকের সুরেই সুর মেলাচ্ছেন।

দল ঘোষোণার সময় নির্বাচকরা জানিয়ে দেন, ইংল্যান্ড বিশ্বকাপে মহেন্দ্র সিং ধোনি কোনো কারণে খেলতে না পারলেই কেবল ৩৩ বছর বয়সী কার্তিককে উইকেটরক্ষকের ভূমিকায় দেখা যাবে।

আইসিসির পক্ষ থেকে যদিও জানিয়ে দেওয়া হয়েছে ২৩ মে পর্যন্ত দল নিয়ে পরীক্ষা করা যাবে এরপর চূড়ান্তভাবে আইসিসিকে জানিয়ে দিতে হবে। আর এই সুযোগে অনেক বিশেষজ্ঞই ভাবছেন হয়তো শেষ মুহূর্তে পান্ত দলে জায়গা করে নিতে পারবেন।

নিজের যুক্তির পক্ষে টাইমস অব ইন্ডিয়াকে অধিনায়ক কোহলি বলেন, ‘চাপের পরিস্থিতিতে সে (কার্তিক) ভালো কাজ দেখিয়েছে। এটাই সবাইকে এবং বোর্ডকে তার দলে থাকা নিশ্চিত করেছে। সে বেশ অভিজ্ঞ। এমন না হোক, যদি ধোনি অসুস্থ হয়ে পড়েন যেকোনো সময় কার্তিক উইকেটের পেছনে দাঁড়িয়ে যেতে প্রস্তুত। এছাড়া সে একজন দারুণ ফিনিশার। তাই প্রাথমিকভাবে আমি তাকেই সমর্থন দেবো।’

৫ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ভারতের বিশ্বকাপ যাত্রা। এর আগে বাংলাদেশের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে কোহলিরা।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, মে ১৬, ২০১৯
এমকেএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট বিরাট কোহলি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-16 15:39:06