ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

রোমাঞ্চকর ম্যাচে চেন্নাইয়িনকে হারিয়ে দিল আবাহনী

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩০ ঘণ্টা, মে ১৬, ২০১৯
রোমাঞ্চকর ম্যাচে চেন্নাইয়িনকে হারিয়ে দিল আবাহনী আবাহনী বনাম চেন্নাইয়িন ম্যাচের একটি মুহুরত-ছবি: শোয়েব মিথুন

ম্যাচটি হেরে গেলেই দ্বিতীয় রাউন্ডের স্বপ্ন ফিকে হয়ে যাবে। এমন কঠিন সমীকরণের ম্যাচে ভারতীয় জায়ান্ট চেন্নাইয়িন এফসির বিপক্ষে শেষ মুহূর্তের গোলে ৩-২ ব্যবধানে জিতেছে বাংলাদেশের চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড। 

এই জয়ে প্রথমবারের মতো এশিয়ান মঞ্চের দ্বিতীয় পর্বে খেলার আশা টিকিয়ে রাখলো আকাশি-নীলরা। ৪ ম্যাচে ২ জয়, ১ হার ও ১ ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আবাহনী।

সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে শীর্ষে আছে চেন্নাইয়িন।

এএফসি কাপের ‘ই’ গ্রুপের ম্যাচে বুধবার (১৫ মে) সন্ধ্যা ৭টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ভারতীয় ক্লাব চেন্নাইয়িন এফসি’র মুখোমুখি হওয়ার আগে আকাশি-নীলদের প্রধান চিন্তার কারণ হয়ে দাঁড়ায় মূল একাদশের চার খেলোয়াড়ের চোট।

হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিক লড়াইয়ের আগের ম্যাচে ভারতের মাটিতে আত্মঘাতী গোলে হেরে এসেছিল আবাহনী। তাই কোচ মারিও লেমোসের পক্ষে এই ম্যাচে জয় ভিন্ন অন্য কিছু ভাবার সুযোগ ছিল না। কিন্তু ইনজুরি বাধায় জয়ের স্বপ্ন হয়ত তিনি নিজেও দেখেননি।  

মাঠের খেলায় অবশ্য দলের শক্তিক্ষয়ের কোনো প্রভাব পড়তে দেননি আবাহনীর খেলোয়াড়রা। দু’বার পিছিয়ে পড়েও শেষ মুহূর্তের গোলে ছিনিয়ে এনেছেন দুর্দান্ত জয়। অথচ ম্যাচের মাত্র ষষ্ঠ মিনিটেই স্ট্রাইকার সি.কে. ভিনিথের প্লেসিং শটে পাওয়া গোলে এগিয়ে যায় ভারতীয় ক্লাবটি।

প্রথমার্ধ শেষে ১-০ গোলে পিছিয়ে থাকা আবাহনীকে দ্বিতীয়ার্ধে সমতায় ফেরান কেরভেন্স বেলফোর্ট। ৬৪তম মিনিটে আফগান ডিফেন্ডার মাসিহ সাইঘানির লম্বা করে বাড়ানো বল বুক নিয়ে নামিয়ে লক্ষ্যভেদ করেন এই হাইতিয়ান মিডফিল্ডার।  

গোল খাওয়ার ঠিক ৫ মিনিট পরেই এগিয়ে যায় আবাহনী। দুর্দান্ত ফ্রি-কিক থেকে বল জালে জড়ান সাইঘানি। তবে ৭৪তম মিনিটে আইজ্যাক ভ্যানমালসাওমার গোলে ফের সমতায় ফেরে চেন্নাইয়িন। তবে ৮৮তম মিনিটে ডি-বক্সের ভেতর থেকে অসাধারণ এক গোলে করে আবাহনীর জয় নিশ্চিত করেন মিডফিল্ডার মামুনুল ইসলাম।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, মে ১৫, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।